Indian Prime Time
True News only ....

স্কুলে প্রধান শিক্ষক না থাকায় ক্ষোভে ফেটে পড়লেন শিক্ষার্থীরা

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মালদাঃ পাড়ায় পাড়ায় শিক্ষালয় শুরু হয়েছে। আর সেখানে মিড ডে মিলের রান্না করা খাবার পড়ুয়াদের দিতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে। ফলে একদিকে যেমন পড়ুয়ারা পাড়ার শিক্ষালয়ে এসেছে তেমন অষ্টম থেকে দ্বাদশ শ্রেণীর পড়ুয়ারা বিদ্যালয়ে উপস্থিত হয়েছে।

কিন্তু মালদার হরিশ্চন্দ্রপুরের তালবাংরুয়া হাই মাদ্রাসায় প্রধান শিক্ষক সহ শিক্ষকদের একাংশও অনুপস্থিত ছিল। ফলে পড়াশোনার পাশাপাশি মিড-ডে মিলও চালু হল না। এর জেরে পড়ুয়া ও অভিভাবকরা ক্ষোভে বই-খাতা রেখে বিক্ষোভ শুরু করে।

এই বিক্ষোভে প্রধান শিক্ষক সহ শিক্ষকদের একাংশের অনুপস্থিতি, কন্যাশ্রী প্রকল্পে কাটমানি দাবী এবং ট্যাব বিলিকে ঘিরে বেনিয়মের অভিযোগ উঠেছে।  

- Sponsored -

- Sponsored -

সূত্রের ভিত্তিতে জানা গেছে, এর আগে কন্যাশ্রী প্রকল্পে প্রধান শিক্ষকের বিরুদ্ধে শতাধিক ভুয়ো নাম ঢোকানোর অভিযোগ উঠেছিল। এছাড়া দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের ট্যাব বিলিকে ঘিরেও বেনিয়মের অভিযোগ ওঠে। এর ফলে অভিভাবকদের কয়েক জন আদালতের দ্বারস্থ হলে সম্প্রতি শিক্ষা দ্পতরকে তদন্তেরও নির্দেশ দিয়েছে। 

জেলা বিদ্যালয় পরিদর্শক উদয়ন ভৌমিক বলেন, ‘‘নির্দেশ মানা হল না কেন তা খোঁজ নিচ্ছি। আর দুর্নীতির অভিযোগে মামলায় আদালত তদন্তের নির্দেশ দিয়েছে। নির্দেশ মেনেই কাজ করা হচ্ছে।’’ তবে প্রধান শিক্ষক খাইরুল আলম জানান, ‘‘দুর্নীতির অভিযোগ বিচারাধীন। আমি এদিনের ঘটনা নিয়ে কোনো মন্তব্য করব না।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored