Indian Prime Time
True News only ....

শ্রেণীকক্ষ ছেড়ে এবার অফিসঘরে পড়তে হচ্ছে পড়ুয়াদের

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ মেদিনীপুরঃ দু’বছর আগে হয়ে যাওয়া ঘূর্ণিঝড় আমফানে তছনছ হওয়া খুদে পড়ুয়াদের বিদ্যালয় এখনো মেরামতি না হওয়ায় পূর্ব মেদিনীপুরের মহিষাদল থানার অন্তর্গত লক্ষ্যা দুই নম্বর গ্রাম পঞ্চায়েতের চকদ্বারিবেড়িয়া প্রাথমিক বিদ্যালয়ের পড়ুয়াদের অফিসঘরে পড়তে হচ্ছে।

বিদ্যালয় কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, আমফানের জেরে বিদ্যালয়ের চালাঘর উড়ে গেছে। দেওয়ালের অবস্থা শোচনীয়। এই বিদ্যালয়ে পড়াশোনা করা একেবারেই অসম্ভব। বিদ্যালয় মেরামতির জন্য বার বার প্রশাসনের কাছে আবেদন করেও কোনো সুরাহা হয়নি।   

প্রশাসনের তরফে জানানো হয়েছে যে, সবাই জানিয়েছেন কাজ হবে। কিন্তু কাজ হবে কবে তা জানা নেই। ফলে বাধ্য হয়েই পড়ুয়াদের শিক্ষক-শিক্ষিকাদের বসার এক কামরার অফিসঘরে প্রথম থেকে চতুর্থ শ্রেণীর ক্লাস চালাতে হচ্ছে।

- Sponsored -

- Sponsored -

স্থানীয় তৃণমূল বিধায়ক তিলক চক্রবর্তী জানান, ‘‘আমফানে ক্ষতিগ্রস্ত ওই প্রাথমিক বিদ্যালয়ের জন্য কোনো বরাদ্দ আসেনি। আর সেই অর্থ বরাদ্দ কবে হবে? তা জানা যায়নি।

স্থানীয় পঞ্চায়েত সসদ্য স্বপন দাসের অভিযোগ, ‘‘বছর দুয়েক আগে আমপান চলে গিয়েছে। তবে সেই ক্ষতচিহ্ন আজও চকদ্বারিবেড়িয়া প্রাথমিক বিদ্যালয় বহন করে চলেছে। বিডিও থেকে জেলা প্রশাসন, প্রাথমিক শিক্ষা দপ্তর থেকে বিধায়ক সর্বত্রই আবেদন-নিবেদন চলছে। কিন্তু উদাসীন প্রশাসনকে নাড়ানো দায় হয়ে দাঁড়িয়েছে।’’

যদিও ব্লক আধিকারিক যোগেশচন্দ্র মণ্ডল অবশ্য আশ্বাস দিয়েছেন, ‘‘সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিদ্যালয় মেরামতির জন্য নির্দিষ্ট বরাদ্দ পেয়ে যাবেন।’’  

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored