Indian Prime Time
True News only ....

বিনামূল্যে গ্যাস কানেকশন দেওয়ার ঘোষণা করতে চলেছেন প্রধানমন্ত্রী

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ আজ দুপুর ১২ টা ৩০ মিনিটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উজ্জ্বলা যোজনা 2.0 শুরু করতে চলেছে। মোদি সরকার আর্থিক ভাবে পিছিয়ে পড়া পরিবারগুলিকে গ্যাস কানেকশন দেওয়ার সুবিধা শুরু করতে চলেছে। এই যোজনায় দেশের মহিলাদের বিনামূল্যে গ্যাস সিলিন্ডার কানেকশন দেওয়া হবে।

২০১৬ সালে দরিদ্র সীমার নীচে থাকা পরিবারের জন্য উজ্জ্বলা ১.০ লঞ্চ করা হয়েছিল। পাঁচ কোটি মহিলাদের এলপিজি কানেকশন দেওয়ার টার্গেট রাখা হয়েছিল। পেট্রোলিয়াম ও প্রাকৃতিক মন্ত্রকের তরফে এই যোজনা চালানো হয়।

উজ্জ্বলা ২.০ যোজনায় সুবিধাভোগীদের বিনামূল্যে এলপিজি কানেকশনের পাশাপাশি প্রথম রিফিল এবং হটপ্লেট বিনা কোনো শুল্কে দেওয়া হবে। এই যোজনায় রেজিস্ট্রেশনের জন্য নামমাত্র নথিপত্র লাগবে। এছাড়া বিপিএল পরিবারগুলিকে একটি এলপিজি কানেকশনের জন্য ১৬০০ টাকার আর্থিক সাহায্য করা হবে। কিন্তু গ্যাস ওভেন নিজেদের কিনতে হবে।

- Sponsored -

- Sponsored -

যোজনা অনুযায়ী, এই সুবিধাভোগীদের ১৪.২ কিলোগ্রামের এলপিজি সিলিন্ডার দেওয়া হবে। এর জন্য প্রায় ৩২০০ টাকা লাগে। এর মধ্যে ১৬০০ টাকা সাবসিডি মিলবে ও ১৬০০ টাকা ওএমসি এস অ্যাডভান্স হিসেবে দেওয়া হবে।

উজ্জ্বলা যোজনায় বিনামূল্যে গ্যাস সিলিন্ডার কানেকশন পাওয়ার জন্য মহিলাদের বয়স ১৮ বছরের ঊর্ধ্বে হতে হবে। পাশাপাশি ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং বিপিএল কার্ড বাধ্যতামূলকভাবে থাকতে হবে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored