Indian Prime Time
True News only ....

আচমকা ঘুমের মধ্যেই কেঁপে উঠলো রাজ্যবাসী

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ পাঞ্জাবঃ আজ ভোররাতেরবেলা পাঞ্জাবের অমৃতসর ও পার্শ্ববর্তী এলাকা ভূমিকম্পে কেঁপে উঠেছে। ভূমিকম্পের উৎসস্থল মাটি থেকে ১২০ কিলোমিটার গভীরে। রিখটার স্কেলে ভূকম্পনের মাত্রা ছিল ৪.১।

ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির (এনসিএস) দাবী, ভূকম্পনের উৎসস্থল পশ্চিম এবং উত্তর-পশ্চিম অমৃতসর। বেশ কিছু ক্ষণ ভূকম্পন স্থায়ী হয়েছিল। কিন্তু এখনো অবধি এই ভূকম্পনে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

এর আগে কয়েক দিনের ব্যবধানে পরপর দুই বার দিল্লি কেঁপে উঠেছিল। মঙ্গলবার গভীর রাতেরবেলা দিল্লিতে ৬.১ মাত্রায় ভূমিকম্প হয়। এই ভূকম্পনের ফলে আট জন আহত হয়েছিল। এই ভূকম্পনের কেন্দ্র ভূপৃষ্ঠ থেকে ১০ কিলোমিটার গভীরে ছিল।

- Sponsored -

- Sponsored -

এরপর শনিবার আবার ৫.৪ মাত্রায় ভূমিকম্প হয়। উভয় ক্ষেত্রেই ভূকম্পনের উৎসস্থল নেপাল ছিল। এই ভূকম্পন প্রায় ৫ সেকেন্ড স্থায়ী হয়েছিল। তবে বাসিন্দারা ভয়ে বাড়ি থেকে বেরিয়ে রাস্তায় এসে জড়ো হয়েছিলেন।

এছাড়া পাশ্ববর্তী এলাকা নয়ডা, গুরুগ্রামেও ভূকম্পন অনুভূত হয়েছিল। এর মাঝেই বৃহস্পতিবার সকালবেলা অরুণাচল প্রদেশেও ৫.৭ মাত্রায় ভূকম্পন অনুভূত হয়। এছাড়া ভোরবেলা আন্দামানের রাজধানী পোর্ট ব্লেয়ারেও ৪.৩ মাত্রায় ভূকম্পন অনুভূত হয়েছিল। পর পর এই ভূকম্পনের জেরে দেশ জুড়ে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored