Indian Prime Time
True News only ....

রাজ্যের নতুন নিরাপত্তা অধিকর্তা হলেন জ্ঞানবন্ত সিং

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ নির্বাচন কমিশনের নির্দেশে রাজ্যের নতুন নিরাপত্তা অধিকর্তা হলেন জ্ঞানবন্ত সিং। বিবেক সহায়ের বদলে তাঁকে এই দায়িত্ব দেওয়া হলো।

গত ১০ ই মার্চ পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আহত হন। তখন তিনি নিজে বলেছিলেন, “গাড়ির পাদানিতে দাঁড়িয়ে মানুষের সঙ্গে কথা বলার সময় চার-পাঁচ জন তাঁর গাড়ির দরজায় ধাক্কা দেওয়ার ফলে তিনি আহত হন।

যদিও নির্বাচন কমিশন মমতা বন্দ্যোপাধ্যায়ের আহত পাওয়ার ঘটনায় হামলার অভিযোগ বাতিল করে দিয়েছে। এর পরিবর্তে কমিশন জানিয়েছে, “মমতা বন্দ্যোপাধ্যায়কে নিরাপত্তা আধিকারিকরা যথাযথ সুরক্ষা দিতে না পারায় গতকাল নির্বাচন কমিশন মমতা বন্দ্যোপাধ্যায়ের সিকিউরিটি ডিরেক্টর বিবেক সহায়কে সাসপেন্ড করার নির্দেশ দিয়েছিল। আর তাঁর জায়গাতেই সিকিউরিটি ডিরেক্টর হিসেবে আইপিএস অফিসার জ্ঞানবন্ত সিংকে নিয়োগ করা হলো।

- Sponsored -

- Sponsored -

প্রসঙ্গত দীর্ঘদিন শাসকদলের সঙ্গে জ্ঞানবন্ত সিং ঘনিষ্ঠভাবে কাজ করেছেন। এদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের আহত হওয়াকে কেন্দ্র করে পূর্ব মেদিনীপুরে বীভু গোয়েলের পরিবর্তে স্মৃতি পান্ডেকে জেলাশাসকের দায়িত্ব দেওয়া হয়েছে। অপরদিকে পুলিশ সুপার প্রবীণ প্রকাশকে সরিয়ে সুনীল কুমার যাদবকে নিয়োজিত করা হয়েছে।

সূত্রের খবর অনুযায়ী জানা যায়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আহত হওয়ার ঘটনায় নির্বাচন কমিশন রাজ্যের মুখ্য সচিব ও সি ই ও এর কাছে রিপোর্ট তলব করেছিল। রিপোর্ট দেখেই কমিশনের পুরো বেঞ্চ বিবেক সহায়ের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ আনে। আর নতুন চার্জ গঠন করে তদন্ত শুরু করতে নির্দেশ দেওয়া হয়েছে। এর পাশাপাশি কোনো অধঃস্তন পুলিশ অফিসার তাদের কর্তব্য কোনো গাফিলতি করেছে কিনা তা খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

অবশেষে রাজ্য পুলিশের ডিজি নীরজনয়ন পান্ডের পরামর্শে জ্ঞানবন্ত সিং এর উপর নতুন দায়িত্ব অর্পিত হলো।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored