Indian Prime Time
True News only ....

ঠিক হয়ে গেল টিম ইন্ডিয়ার নতুন কোচ

- sponsored -

- sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ রবি শাস্ত্রীর পরবর্তী সময় রাহুল দ্রাবিড় ভারতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব নিয়েছিলেন। দুই বছরের চুক্তিতে রোহিত শর্মা-বিরাট কোহলিদের প্রধান শিক্ষক হয়েছিলেন। সদ্য সমাপ্ত বিশ্বকাপের পর এই চুক্তির মেয়াদ শেষ হয়েছে। তাই আর ভারতীয় ক্রিকেট দলের কোচের হট সিটে রাহুল দ্রাবিড়কে দেখা যাবে কিনা তা নিয়ে জল্পনা চলছিল। অবশেষে সব জল্পনা কাটিয়ে বিসিসিআই (বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) পরবর্তী কোচ কে হতে চলেছে তা একপ্রকার ঠিক করে ফেলেছে।

রাহুল দ্রাবিড়ের পর ভারতীয় দলের কোচ কে হতে পারে ওই তালিকায় অনিল কুম্বলে, বীরেন্দ্র সেওয়াগ ও ভিভিএস লক্ষ্মণরা ছিল। বোর্ড সূত্রে খবর, ভিভিএস লক্ষ্মণ ভারতীয় ক্রিকেট দলের পরবর্তী কোচ হচ্ছেন। তিনি কোচের পদে আগ্রহ দেখিয়েছেন। বিশ্বকাপের সময় আমদাবাদে গিয়ে বোর্ডের শীর্ষকর্তাদের সঙ্গে কথাও বলেছেন। কোচ হিসাবে দীর্ঘমেয়াদি চুক্তির সম্ভাবনা। দক্ষিণ আফ্রিকা সফরে কোচ হিসাবে থাকতে চলেছেন। পূর্ণ সময়ের কোচ হিসাবে ভিভিএস লক্ষ্মণের এটা প্রথম সফর।

রাহুল দ্রাবিড় বোর্ডকে জানান, “তিনি পূর্ণ সময়ের কোচ থাকতে চান না। ক্রিকেট খেলার সময় একটানা কুড়ি বছর দলের সাথে যাতায়াত করেছেন। গত দু’বছর ধরে কোচ হিসাবেও তাই করেছেন। এই চাপের মধ্যে দিয়ে আর যেতে চান না। আগের মতো এনসিএ (ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি) প্রধান হিসাবে আবার কাজ করতে আগ্রহী। তাতে নিজের শহর বেঙ্গালুরুতেই থাকতে পারবেন।

- Sponsored -

- Sponsored -

তবে মাঝের মধ্যে দলকে কোচিং করাতে পারেন। কিন্তু আর পূর্ণ সময়ের কোচ থাকতে রাজি নন।” তবে শেষবারের মতো বোর্ড রাহুল দ্রাবিড়ের সাথে কথা বলবে। পাশাপাশি রাহুল দ্রাবিড়ের সাথে যাঁরা কোচিং স্টাফের সদস্য ছিলেন তাঁরা থেকে যেতে পারেন। তবে ভিভিএস লক্ষ্মণ নিজের মতো কোচিং স্টাফ বেছে নিতে চাইলে তাঁদের সরতে হবে।

বর্তমানে ভিভিএস লক্ষ্মণ জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্বে রয়েছেন। রাহুল দ্রাবিড় কোচ থাকাকালীন যখন বিশ্রামে গিয়েছেন তখন তিনি কোচের দায়িত্ব সামলেছেন। এমনকি আয়ারল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ এবং নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ সহ ওয়েস্ট ইন্ডিজ সফরে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্বও পালন করেছেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored