Indian Prime Time
True News only ....

বয়সের ছাপ সহজেই মুছে ফেলে করলা

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

মিনাক্ষী দাসঃ আমাদের ত্বকে কোলাজেন নামক একটি যৌগ তৈরি হয়। এই কোলাজেন ত্বককে কোমল ও টানটান রাখে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকে কোলাজেন তৈরির স্বাভাবিক ক্ষমতা কমে আসে ফলে ত্বকে বয়সের ছাপ পড়তে শুরু করে।

তাই বয়সের সাথে সাথে মুখে বয়সের ছাপ পড়া খুব সাধারণ একটা ব্যপার। তাই নিজেকে সুন্দর করে তোলার পাশাপাশি মুখে বয়সের ছাপ আটকাতে সবাই চায়৷ তবে এবার এই সমস্যার সমাধান ঘরোয়া উপায়ের মাধ্যমে খুব সহজেই করা সম্ভব।

নিত্যদিনের বিভিন্ন ধরণের সব্জি বিভিন্নরকম সমস্যার সমাধান করে। আর এদের মধ্যে অন্যতম হলো করলা। যা আমাদের সকলের কাছেই তেতো সব্জি হিসেবে পরিচিত। এটি চেহারার উপর বয়সের ছাপ ফেলা থেকে বিরত রাখে। যার ফলে চিরকাল নিজেদের যৌবনকে ধরে রাখা যায়।

এবার জেনে নিই এই করলার মধ্যে কী কী উপকারীতা আছে।

১] করলাতে প্রচুর পরিমাণ ভিটামিন সি আছে। যা ত্বককে টানটান করে এবং ত্বকের উজ্জ্বলতা বজায় রাখে। আর প্রতিদিন করলা সেদ্ধ করে তাতে নুন ও লেবু যোগ করে খেলে বহুদিন ত্বকের সৌন্দর্য বজায় থাকবে।

- Sponsored -

- Sponsored -

২] করলার রসের সঙ্গে কমলালেবুর রসের মিশ্রণ ভালো করে মুখে মেখে প্রায় ২০ মিনিট রেখে দিতে হবে। তারপর সেই মিশ্রণকে ভালো করে ঠান্ডা জলে ধুয়ে নিলে মুখের ডেড সেলস দূরীভূত হবে। যা মুখের ভিতর থেকে ঔজ্জ্বল্যতা দান করবে।

৩] করলা রক্তের মধ্যের ক্ষতিকারক পদার্থকে নষ্ট করে রক্তকে বিশুদ্ধ করে তোলে। যা সহজেই ত্বক থেকে বয়সের ছাপ চলে যেতে সাহায্য করে। আর প্রতিদিন সকালে করলার রস খেলে এই উপকার দ্বিগুণ হবে।

৪] করলার বীজ ফেলে দেওয়ার পর করলাটিকে ভালোভাবে মিহি করে বেটে নিয়ে সেটা ফেস প্যাক হিসেবে ব্যবহার করলে ত্বকের জৌলুসতা ফিরে আসে।

এমনকি যেকোনো চর্মরোগেও এই করলা বেশ উপকারী।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored