Indian Prime Time
True News only ....

বাজি কারখানায় বিস্ফোরণের জেরে উড়ে গেল বাড়ি

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ মেদিনীপুরঃ গতকাল রাতেরবেলা পূর্ব মেদিনীপুরের কোলাঘাট থানার পয়াগ গ্রামে আনন্দ মাইতি নামে এক জন বাসিন্দার বাড়ির মধ্যে থাকা বাজি কারখানায় বিস্ফোরণের জেরে গোটা বাড়ি উড়ে গেলো। এই ঘটনায় আশপাশের আরো বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এই ঘটনায় এখনো অবধি কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, দুর্ঘটনাগ্রস্ত বাড়িটিতে অবৈধ বাজি কারখানা ছিল। বিস্ফোরণের জেরে সমগ্র বাড়িটিতে আগুন ধরে যায়। আর বাড়িতে থাকা সদস্যরা দ্রুত বাড়ি ছেড়ে বাইরে বেরিয়ে আসেন। শেষমেশ বাড়িটি পুরোপুরি ভগ্নস্তুপে পরিণত হয়েছে। এমনকি বিস্ফোরণের অভিঘাত এতটাই বেশী ছিল যে, আশেপাশেরও বেশ কয়েকটি বাড়িতে ফাটল ধরে যায়। এরপর পরিবারের সদস্যরা সহ এলাকাবাসীরা দ্রুত আগুন নেভানোর কাজে হাত লাগান। পাশাপাশি দমকল বিভাগে খবর দেওয়া হলে দমকল কর্মীরা খবর পেয়ে দু’টি ইঞ্জিন নিয়ে ঘটনাস্থলে পৌঁছায়।

- Sponsored -

- Sponsored -

দীর্ঘ সময়ের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। অন্যদিকে, কোলাঘাট থানার পুলিশকেও খবর দেওয়া হলে পুলিশ খবর পেয়ে ঘটনার তদন্ত শুরু করেছে। এলাকাবাসীদের অভিযোগ, “এই এলাকায় একাধিক অবৈধ বাজি কারখানা রয়েছে। প্রশাসনের একাংশের মদতেই বছরের পর বছর ধরে রমরমিয়ে বাজির ব্যবসা চলছে। এমনকি পাঁশকুড়া থানা এলাকাতেও বেশ কিছু বাজি কারখানা এভাবেই চলছে। কিন্তু জেলা পুলিশ জানিয়েছে, “প্রতি বছর একাধিক বার অবৈধ বাজি কারখানাগুলিতে অভিযান চালানো হয়। এরপরেও লুকিয়ে-চুরিয়ে এই বাজি কারখানাগুলি চালানো হচ্ছে।”

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored