Indian Prime Time
True News only ....

বর্ষবরণেও বিধিনিষেধ জারি করল হাইকোর্ট

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ করোনা আবহের জেরে দুর্গাপুজো আর কালীপুজোর মতোই বর্ষবরণের উত্‍সবে বিধিনিষেধ আরোপ করল কলকাতা হাইকোর্ট। মানুষের স্বাস্থ্যবিধির কথা ভেবেই এই নির্দেশ হাইকোর্টের। মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে ভিড় নিয়ন্ত্রণ নিশ্চিত করার নির্দেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ।

- Sponsored -

- Sponsored -

কলকাতার আগে মুম্বই, রাজস্থানেও বর্ষবরণের উত্‍সব পালনে বিধিনিষেধ আরোপ করেছে প্রশাসন। অতি সম্প্রতি বড়োদিনে সমস্ত বিধিনিষেধ উপেক্ষা করে উৎসবে মেতে উঠেছিলেন আম জনতা। বর্ষবরণের উত্‍সবে ফের একই ছবি দেখা যেতে পারে এই আশঙ্কা থেকেই ফের দুর্গাপুজো ও কালীপুজোর মতোই স্বাস্থ্যবিধি আরোপ করল কলকাতা হাইকোর্ট।

আদালতে বিচারপতি মৌসুমি ভট্টাচার্য ও বিচারপতি কৌশিক চন্দ ডিভিশন বেঞ্চ জানায়, “পার্ক স্ট্রিট সহ রাজ্যের অন্যান্য উত্‍সবের স্থানগুলোতে যেন অতিরিক্ত ভিড় না হয় তার জন্য পদক্ষেপ করতে হবে রাজ্য প্রশাসন এবং পুলিশকে। স্বাস্থ্য-বিধি মেনে করতে হবে বর্ষবরণ। মাস্ক এবং স্যানিটাইজার যাতে সবাই ব্যবহার করেন সেটা নজর রাখতে হবে। চেকপোস্ট বসিয়ে নজরদারির ব্যবস্থা করতে হবে। দূরত্ববিধি যেন কোনও ভাবেই লঙ্ঘিত না হয় তা খেয়াল রাখারও নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফে। এছাড়া দুর্গাপুজো ও কালীপুজো সহ অন্যান্য পুজোর ক্ষেত্রে আদালতের তরফ থেকে যে নির্দেশিকা দেওয়া হয়েছিল সেই অনুযায়ী উত্‍সব পালন করতে হবে বলে জানানো হয়েছে”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored