Indian Prime Time
True News only ....

মিড-ডে মিলের চালে মরা ইঁদুর-টিকটিকি উদ্ধারে সাসপেন্ড প্রধান শিক্ষক ও পরিদর্শক

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মালদাঃ মালদার চাঁচলে বিদ্যানন্দপুর প্রাথমিক স্কুলে মিড ডে মিলের চালের ড্রাম থেকে মরা ইঁদুর ও টিকটিকি উদ্ধার হওয়ার ঘটনায় শিক্ষা দপ্তর কড়া পদক্ষেপ নিল। ঘটনার পরদিন বিডিও সমেত তিন সদস্যের কমিটি তদন্ত করে। প্রশাসনের তরফে ওই রিপোর্ট শিক্ষা দপ্তরের মিড ডে মিল বিভাগে পাঠানো হয়।

এতে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উজ্জ্বল সাহা রায়, খরবা-২ চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক আব্দুল হানিফ এবং চুক্তিভিত্তিক কর্মী শিক্ষা পরিদর্শক স্বপ্না সরকারের গাফলতি রয়েছে বলে রিপোর্টে উল্লেখ করায় উজ্জ্বল সাহা রায় ও আব্দুল হানিফকে সাসপেন্ড করার নির্দেশ দেওয়া হয়েছে।

আর স্বপ্না সরকারেকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসনের তরফে রাজ্য শিক্ষা দপ্তরে ওই ঘটনার রিপোর্ট পাঠানো হয়। এদিকে এই ঘটনার জন্য পরিদর্শককে সাসপেন্ডের নির্দেশ দেওয়া হয়েছে কেন তা নিয়ে সংগঠনের পক্ষ থেকে প্রশ্ন তোলা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

বিদ্যালয় পরিদর্শক এই প্রসঙ্গে জানান, ‘‘গত ২ রা জানুয়ারী কাজে যোগ দিয়েছি। চক্রে ১৬৬ টি বিদ্যালয়। টীকাকরণ চলছে। তাতে এই ঘটনায় আমি কতটা দায়ি তা তদন্তের বিষয়।’’

চাঁচল দুই নম্বর ব্লকের বিডিও দিব্যজ্যোতি দাস এই বিষয়ে বলেন, ‘‘এটা উর্দ্ধতন কতৃপক্ষের সিদ্ধান্ত। ফলে আমার কিছু বলার নেই।’’ আর এডুকেশন সুপারভাইজারকেও এরমধ্যেই বরখাস্ত করেছে।

বিদ্যালয় পরিদর্শক সংগঠনের জেলা সম্পাদক তারিকুল ইসলাম বলেছেন, ‘‘মিড ডে মিল আমাদের বিষয় নয়। এ জন্য ব্লকে নির্দিষ্ট বিভাগ রয়েছে। ফলে প্রশাসন এমন সুপারিশ করল কিসের ভিত্তিতে তা বুঝতে পারছি না।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored