Indian Prime Time
True News only ....

তারাপীঠ মহাশ্মশানে বন্ধ হলো করোনা আক্রান্তের মৃতদেহ সৎকার

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

দ্বিজেন্দ্রপ্রসাদ মুখোপাধ্যায়ঃ বীরভূমঃ এবার শবদেহ সৎকার করতে নিয়ম নীতির কড়াকড়ি শুরু করলো তারাপীঠ মহাশ্মশান কমিটি ও স্থানীয় পুলিশ প্রশাসন। শবদেহ যে করোনা আক্রান্ত নয় সেই সপক্ষে নির্দিষ্ট সরকারী নথিপত্র দাখিল করতে হবে। বাড়িতে মৃত্যু হলে সেক্ষেত্রে করোনা আক্রান্তে মৃত্যু নয় সেই মর্মে এলাকার জনপ্রতিনিধির দেওয়া শংসাপত্র দাখিল করলে তবেই তারাপীঠের মহাশ্মাশানে শবদেহ দাহ করতে দেওয়া হচ্ছে। শ্মশান কমিটির এই সিদ্ধান্তে বিপাকে পড়তে হচ্ছে শবদেহ দাহকারীদের।

রাজ্যের অন্যতম শ্মশান বীরভূমের তারাপীঠ মহাশ্মশান। এতোদিন কোনো চিকিৎসক কিংবা এলাকার জনপ্রতিনিধির দেওয়া শংসাপত্রের যে কোনো একটি নথি দাখিল করলেই এই শ্মশানে শবদেহ দাহ করার অনুমতি পাওয়া যেতো।

- Sponsored -

- Sponsored -

কিন্তু জেলায় করোনা আক্রান্তের মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় শ্মশান কমিটি এবং স্থানীয় পুলিশ প্রশাসন নড়েচড়ে বসেছে। বিশেষ করে এই শ্মশানে করোনা আক্রান্তের মৃতদেহ সৎকার করানো কঠোরভাবে নিষিদ্ধ করা হয়েছে।

সেই কারণে এবার থেকে শবদেহ দাহ করতে এলে সেই শবদেহ যে করোনা সংক্রমণ নয় সেই সপক্ষে উপযুক্ত নথি দাখিল করতে হচ্ছে। তবে এই নিয়ম নীতির বেড়াজালে শবদেহ দাহ করতে আসা মানুষজনদের প্রচণ্ড বিপাকে পড়তে হচ্ছে।

অভিযোগ উঠছে যে, স্বাভাবিক কারণে মৃত্যু হয়েছে এমন মৃতদেহের চিকিৎসকের দেওয়া শংসাপত্র দাখিল করলেও শবদেহ দাহ করার অনুমতি পাওয়া যাচ্ছে না। সেক্ষেত্রে শ্মশানে ঘন্টার পর ঘন্টা শবদেহ ফেলে রেখে এলাকার জনপ্রতিনিধির কাছে শংসাপত্র নিয়ে আসতে ছুটতে হচ্ছে। এরফলে শবদেহ সৎকার করতে অনেকটাই দেরী হয়ে যাচ্ছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored