Indian Prime Time
True News only ....

চার প্রকার রোগের ক্ষেত্রে বেদানার প্রভাব ক্ষতিকর

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

মিনাক্ষী দাসঃ প্রকৃতির সবথেকে বড়ো দান হলো ফল। এই ফল আমাদের স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী। এটি বিভিন্ন রোগ প্রতিরোধ করতেও একান্তভাবে সাহায্য করে।
কিন্তু এমন কিছু কিছু ফল আছে যা সব মানুষের ক্ষেত্রে উপকারী নয়। অনেক সময় বিভিন্ন রোগের জন্য বিভিন্ন ফল খাদ্য তালিকা থেকে বাদ দেওয়া অতি প্রয়োজনীয়। তার মধ্যে বেদানা একটি অন্যতম ফল।

তবে বেদানার বা বেদানার রস খুব উপকারী। দুর্বল শরীরকে সতেজ করে তোলে। কিন্তু এই উপকারী ফল চার ধরণের মানুষের সেবনে মারাত্মক ফল হতে পারে। এমনকি তাতে মৃত্যু পর্যন্ত ঘটতে পারে।

১) যে সকল মানুষ মানসিক সমস্যায় ভুগছেন। প্রতিদিন মানসিক সমস্যার জন্য ওষুধ খাচ্ছেন তাদের জন্য বেদানা বিষের সমতুল্য।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

২) সাধারণত বেদানা একটি ঠাণ্ডা ফল। তাই ঠাণ্ডা লাগলে বা সর্দি-কাশি হলে বেদানা না খাওয়াই ভালো। না হলে ঠাণ্ডার সময় বেদানা খেলে আরো ঠাণ্ডা লেগে যাবে। ফলে শরীর খারাপ করবে।

৩) যাদের অ্যালার্জির ধাত আছে অথবা ধুলো-বালি ও নোংরাতে অ্যালার্জির সমস্যা হয় তাদের জন্য বেদানা খুব ক্ষতিকর। কারণ বেদানার মধ্যে এমন কিছু উপাদান রয়েছে যা অ্যালার্জির সমস্যাকে দ্বিগুণ করে তুলবে।

৪) কম রক্তচাপযুক্ত মানুষের পক্ষে বেদানা ভীষণ ভাবে ক্ষতি করে। আর কম রক্তচাপযুক্ত মানুষের বেদানা খেলে রক্তচাপ আরো কমে গিয়ে ভয়ানক বিপদ নিয়ে আসবে। সেক্ষেত্রে প্রাণসংশয় ঘটারও প্রবল সম্ভাবনা থাকে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored