Indian Prime Time
True News only ....

দমকল বিভাগের নিয়োগে পিএসসিকে জরিমানা করলো ডিভিশন বেঞ্চ

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ এবার দমকল বিভাগেও নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। আর ওই অভিযোগের প্রেক্ষিতে হলফনামা জমা দেওয়ার জন্য পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন আরো সময় চেয়েছিল। আজ কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ মামলার শুনানিতে তাদের দশ হাজার টাকা জরিমানার নির্দেশ দিয়েছে।

জরিমানার শর্তে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনকে অতিরিক্ত দু’সপ্তাহ সময় দেওয়া হয়েছে। মামলার সময় বিচারপতিরা জানান, “তারা চান মামলাগুলির দ্রুত নিষ্পত্তি হোক। বার বার শুনানি পিছিয়ে দেওয়া উচিত নয়। জরিমানার নির্দেশ দিয়ে জানানো হয়, তিন সপ্তাহ পর দমকলে নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলাটি ফের শুনানির জন্য উঠবে।”

দেড় হাজার পদে নিয়োগ প্রক্রিয়ার উপর যে অন্তর্বর্তী স্থগিতাদেশ ছিল তার মেয়াদ আরো চার সপ্তাহ বাড়িয়ে দেওয়া হয়েছে। প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন দমকলের অপারেটর পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করে। দেড় হাজার কর্মী নিয়োগের কথা ছিল। ২০১৮ সালে লিখিত পরীক্ষা হয়। পরে মৌখিক পরীক্ষা নেওয়া হয়।

- Sponsored -

- Sponsored -

বাসুদেব ঘোষ সহ কয়েক জন চাকরীপ্রার্থী এই নিয়োগ নিয়েই দুর্নীতির অভিযোগ তুলে রাজ্য ট্রাইব্যুনালে মামলা করলে পরে মামলাটি হাইকোর্টে ওঠে। মামলাকারীদের অভিযোগ ছিল, “অসংরক্ষিত এক জন প্রার্থীকে চাকরী দেওয়ার জন্য সংরক্ষিতের তালিকায় নাম তুলে দেওয়া হয়েছে।

এর পাশাপাশি কয়েকটি প্রশ্নে ভুল ছিল। এছাড়া সমাধান না করেই নিয়োগ প্রক্রিয়া অব্যাহত রাখা হয়েছে। অনেক প্রার্থী একই নম্বর পেলেও নিয়োগ কর্তারা পছন্দের প্রার্থীকে মৌখিক পরীক্ষায় বেশী নম্বর পাইয়ে দিয়ে চাকরীর সুযোগ করে দিয়েছেন।” কিন্তু রাজ্য মামলাকারীদের এই সব অভিযোগ অস্বীকার করেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored