Indian Prime Time
True News only ....

ফের দিক পরিবর্তন হলো নিম্নচাপের

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা ছিল। তাতে বর্ষার মরশুমে এই তীব্র গা জ্বালানো গরমের হাত থেকে নিস্তার পাওয়ার সম্ভাবনা দেখা গিয়েছিল। কিন্তু আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে যে নিম্নচাপটি শক্তি বৃদ্ধি করে গভীর নিম্নচাপে পরিণত হলেও তা গাঙ্গেয় বঙ্গে না এসে পথ পরিবর্তন করে ওড়িশা ও তার লাগোয়া অন্ধ্রপ্রদেশের দিকে চলে যাবে।

আবহাওয়া দপ্তরের অধিকর্তা গণেশকুমার দাস জানান, “কলকাতা এবং লাগোয়া জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা কম। তবে নিম্নচাপের প্রভাবে আজ থেকে আগামী দু’দিন ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে ভারী বৃষ্টি হতে পারে।” উল্লেখ্য যে, মৌসম ভবন সূত্রে জানা গেছে, ১ লা জুন থেকে ৮ ই আগস্ট অবধি গাঙ্গেয় বঙ্গে বৃষ্টির ঘাটতি ৪৭ শতাংশ।

- Sponsored -

- Sponsored -

গভীর নিম্নচাপটি গাঙ্গেয় বঙ্গে এলে কিছুটা ঘাটতি মিটতে পারত। ফলে ধান ও পাট চাষের সুবিধা হত। তাই আশঙ্কা করা হচ্ছে, এবার বৃষ্টিপাতের ঘাটতি চাষের উপরেও অত্যন্ত প্রভাব ফেলবে। যদিও আবহাওয়া দপ্তর জানাচ্ছে যে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা কম।

তবুও রাজ্যের বিদ্যুৎ দপ্তর দুর্যোগের আশঙ্কার বিষয়টি মাথায় রেখে বিদ্যুৎ পরিষেবা এবং পরিকাঠামো ঠিক রাখার জন্য সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করছে। রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস সব জেলার আধিকারিকদের সঙ্গে ভিডিও বৈঠকও করেন। এছাড়া বর্ষার কারণে কন্ট্রোল রুমও (৮৯০০৭৯৩৫০৩ এবং ৮৯০০৭৯৩৫০৪) চালু করা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored