Indian Prime Time
True News only ....

কফি হাউসের সংস্কৃতিতে লাগল রাজনীতির আঁচ

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

পিঙ্কি পালঃ কলকাতাঃ বাদ পড়ল না কফি হাউসও। অতি সম্প্রতি কলকাতার কলেজস্ট্রিটের কফি হাউসের চারিদিক ‘নো ভোট টু বিজেপি লেখা পোস্টারে ভরে গিয়েছিল। গতকাল সন্ধ্যেবেলা এই পোস্টার লেখার প্রতিবাদে একদল বিজেপি সমর্থক গেরুয়া টি-শার্ট পরে কফি হাউসের মধ্যে ঢুকে পড়েন। এরপর সেখানে লাগানো পোস্টারগুলো ছিঁড়ে ফেলেন। আবার অনেক পোস্টারের গায়ে কালি লেপে দেন। আর এই নিয়েই তৈরি হয় বিতর্ক চরমে পৌঁছায়।

একদিকে বিজেপির বিরুদ্ধে সুর চড়ানো ও অপরদিকে তার বিরুদ্ধে বিজেপি সমর্থকদের সরব হওয়া নিয়ে রীতিমতো কলেজ স্ট্রিটের কফি হাউস চত্বরে তাণ্ডব চলে।কিন্তু বিজেপির তরফ থেকে বলা হয়েছে, ওই যুবকরা সেখানে পোস্টার লাগানোর জন্য গিয়েছিলেন। তবে তাদের বাধা দেওয়া হয়।

- Sponsored -

- Sponsored -

ইতিমধ্যেই কফি হাউসের সেই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসার পর দেখা যাচ্ছে, বিজেপি কর্মী-সমর্থকদের গেরুয়া টি-শার্টে মোদির ছবি লাগানো আছে। এবং তারা ‘জয় জয় ভারতমাতা’, ‘জয় শ্রীরাম’ শ্লোগান তুলে সিঁড়ি দিয়ে নেমে আসছেন। পাল্টা বিজেপি বিরোধী শ্লোগানও শোনা যায়।

এই প্রসঙ্গে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছেন, “কফি হাউসের মতো এমন ঐতিহ্যবাহী স্থানে রাজনীতি ঢোকাটা সত্যিই কাম্য নয়। যেভাবে পোস্টারে ঢেকে ফেলা হয়েছে তা কফি হাউসের সংস্কৃতির সাথে যায় না। কিন্তু গেরুয়া টি-শার্ট পরে কয়েকজন ঢুকলেই যে তাদের বাধা দিতে হবে সেটাও মেনে নেওয়া যায় না”।

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, দিল্লির বিজেপি নেতা তেজিন্দর পাল সিং বগ্গার উপস্থিতিতে তাঁর নির্দেশেই বিজেপির কর্মীরা পুরো ঘটনাটি ঘটিয়েছেন।

কফি হাউসের একাধিক কর্মী এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। এমনকি এই ঘটনা প্রসঙ্গে নেটিজেনরাও নিন্দার ঝড় তুলেছেন। কফি হাউসের মতো ঐতিহ্যবাহী জায়গায় এই ধরণের বিশৃঙ্খল পরিস্থিতি কখনোই কাম্য নয়। আজ কলেজ স্ট্রিটে এই ঘটনার প্রতিবাদকে কেন্দ্র করে একাধিক সংগঠনের বিক্ষোভ কর্মসূচী রয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored