Indian Prime Time
True News only ....

করোনা সংক্রমণ বৃদ্ধিপ্রাপ্ত রাজ্যগুলিতে পৌঁছে গেল কেন্দ্রীয় দল

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ করোনা আবহে বিধস্ত সমগ্র দেশে প্রায় ২৫ দিন থেকে করোনা সংক্রমণের হার ৫ শতাংশের নীচে। আর দৈনিক সংক্রমণ ৫০ হাজারের নীচেই আছে। তাই এখন পরিস্থিতি অনেকটাই স্বস্তিদায়ক। কিন্তু ওড়িশা, কেরল, ত্রিপুরা, মণিপুর, ছত্তিশগড়, অরুণাচলপ্রদেশ সহ মোট ছ’টি রাজ্যে করোনা সংক্রমণ লাগামহীন। ক্রমাগত বেড়েই চলেছে।

তাই কেন্দ্রীয় দল সেখানে পর্যবেক্ষণের জন্য পৌঁছে যান। কেন্দ্রীয় দল সেখানকার প্রশাসনের সাথে হাতে হাত মিলিয়ে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাবে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, এক-একটি দলে দু’‌জন সদস্য আছেন। একজন চিকিত্‍সক। অপরজন জনস্বাস্থ্য বিশেষজ্ঞ। এই ছ’টি দল ছ’রাজ্যে গিয়ে করোনা সংক্রমণের কারণ দেখবে। করোনা বিধি মানা হচ্ছে কিনা বিশেষত করোনা পরীক্ষা ও কন্টেইনমেন্ট জোন তৈরী করা হচ্ছে কিনা দেখা হবে।

- Sponsored -

- Sponsored -

এর পাশাপাশি চিকিত্‍সা পরিকাঠামো অর্থাৎ অক্সিজেন, অ্যাম্বুলেন্স, ভেন্টিলেশন এবং হাসপাতালের শয্যার ব্যবস্থা পর্যাপ্ত রয়েছে কিনা এর সাথে সাথে ভ্যাক্সিনেশন ঠিকঠাক হচ্ছে কিনা সমস্ত বিষয়ই খুঁটিয়ে দেখা হবে।

এছাড়া ইএমআরের ডিরেক্টর ডা.‌ এল স্বস্তিচরণ মণিপুরে কেন্দ্রীয় দলের নেতৃত্বে আছেন। ডা.‌ দিবাকর সাহু ছত্তিশগড়ে দলের নেতৃত্ব দিচ্ছেন। কেন্দ্রীয় অধ্যাপক ডা.‌ সঞ্জয় সাধুখাঁ অরুণাচলপ্রদেশে কেন্দ্রীয় দলের নেতৃত্বে রয়েছেন। এভাবেই বিশিষ্টরা পরিস্থিতি যাচাই করে দেখবে।
সেই অনুযায়ী রাজ্য প্রশাসনকে পরামর্শ দেওয়া হবে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored