Indian Prime Time
True News only ....

ভারতে আসছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ করোনার নতুন স্ট্রেনের প্রভাবে ভারতের সঙ্গে ব্রিটেনের বিমান পরিষেবা বন্ধ আছে। আর করোনার নতুন স্ট্রেনের আতঙ্কে ফের ব্রিটেনে লকডাউন শুরু হয়েছে।

এই পরিস্থিতিতে ব্রিটিশ হাইকমিশনের একটি সূত্রের পক্ষ থেকে জানানো হয়, যে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ভারতে আসছেন। এর আগে ১৯৯৩ সালে ভারতে প্রজাতন্ত্র দিবসের প্রধান অতিথি হয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী জন মেজর এসেছিলেন। এর প্রায় তিন দশক পরে আবার ব্রিটিশ প্রধানমন্ত্রী প্রজাতন্ত্র দিবসের প্রধান অতিথি হয়ে আসতে চলেছেন।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্রিটিশ হাইকমিশন জানাচ্ছে, “করোনার নতুন স্ট্রেন নিয়ে আতঙ্ক তৈরি হলেও দ্বিপাক্ষিক সম্পর্কে তার ছাপ ফেলতে চান না বরিস জনসন। তিনি ভারতের আমন্ত্রণ রক্ষা করতে আসছেন”।

আগামী দিনে প্রতিরক্ষা, ব্যবসা-বাণিজ্য, জলবায়ু বদল ইত্যাদি নানা বিষয়ে হাতে হাত মিলিয়ে কাজ করার পরিকল্পনা রয়েছে দুই দেশেরই। দ্বিপাক্ষিক সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে একজোট হয়ে কাজ করবে এই দুই দেশ।

অসামরিক বিমান পরিবহন মন্ত্রকের তরফে জানানো হয়েছে, আগামী ৮ ই জানুয়ারী থেকে বিমান পরিষেবা আবার চালু হবে। তবে দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু ও হায়দ্রাবাদ বিমানবন্দরেই আংশিকভাবে এই পরিষেবা চালু হবে। কিন্তু সাতদিনে দুই দেশের মধ্যে ১৫টির বেশি বিমান চলাচল করা যাবে না।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored