Indian Prime Time
True News only ....

তালিবানদের বিরুদ্ধে সক্রিয় ভূমিকা নিতে প্রস্তুত পঞ্জশির

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ আফগানিস্তানঃ তালিবানরা গোটা আফগানিস্তান নিয়ন্ত্রণে নিলেও হিন্দুকুশ পাহাড়ের পাদদেশে অবস্থিত পঞ্জশির প্রদেশ এখনো তালিবানদের দখলে আসেনি। পঞ্জশির তালেবানদের বিরুদ্ধে একাই লড়াই চালিয়ে যাচ্ছে। তবে সোমবার তালিবানরা পঞ্জশির দখলে শতাধিক যোদ্ধাকে পাঠিয়েছে। আপাতত তালিবান যোদ্ধারা পঞ্জশির ঘিরে ফেলেছে।

কিন্তু আহমেদ মাসুদের নেতৃত্বে নর্দান অ্যালায়েন্স পিছু হটতে রাজি নন। নর্দান অ্যালায়েন্স নয় হাজার সেনা নিয়ে তৈরী। পঞ্জশির প্রবল শক্তিশালী তালেবানের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবার সিদ্ধান্ত নিয়েছে। আহমেদ মাসুদ বলেন, “আমি আহমেদ শাহ মাসুদের ছেলে। আত্মসমর্পণ শব্দটা আমার অভিধানে নেই”।

আহমেদ মাসুদ দাবী করেছেন, “হাজার হাজার মানুষ তাদের ফৌজে যোগ দিয়েছেন। কিছুদিন আগে আমি বিদেশি শক্তিগুলিকে সাহায্য করতে বলেছিলাম। কিন্তু ওরা করেনি। আজ ওরা বুঝতে পারছে, সেই সিদ্ধান্ত কতোটা ভুল ছিল। তাই ফরাসি প্রেসিডেন্ট সহ অন্যান্য রাষ্ট্রনেতাদের কাছে নর্দান অ্যালায়ান্সকে সামরিক সরঞ্জাম দিয়ে সাহায্য করার আবেদন জানিয়েছেন”।

আহমেদ মাসুদের বাবা আহমেদ শাহ মাসুদ সোভিয়েত আক্রমণের সময় ও এরপর তালেবান শাসনের সময় লড়াই করে পঞ্জশিরকে মুক্ত রাখতে পেরেছিলেন। এখানে তাজিক জনগোষ্ঠীর মানুষ থাকেন। তারা তালিবানকে পছন্দ করে না।

- Sponsored -

- Sponsored -

নর্দান অ্যালায়েন্সে পপুলার রেসিসট্যান্স ফ্রন্ট আছে। এই ফ্রন্টের নেতা তারিক আকমল বলে দিয়েছেন, “তালেবান যেদিক থেকে ঢোকার চেষ্টা করুক না কেন আমরা প্রস্তুত। লড়াই হবে। আর আমাদের কাছে অবস্থানগত সুবিধা রয়েছে। ফলে আমাদের তালিবানকে প্রতিরোধ করার ক্ষমতা রয়েছে”।

আশরাফ গনির আমলের ভাইস প্রেসিডেন্ট আমরুল্লা সালেহ সহ তাঁর অনুগত সেনারাও নর্দান অ্যালায়েন্সে রয়েছেন। এছাড়া কাবুল থেকে বেশ কিছু আফগান সেনাও যোগ দিয়েছেন।

আমরুল্লাহ জানিয়ে দিয়েছেন, “তালিবান মিথ্যা প্রচার করছে। তারা বলেছে, পঞ্জশিরের কিছু এলাকা তারা দখল করে নিয়েছে। তবে তা পুরোপুরি মিথ্যা অপপ্রচার”।

 

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored