Indian Prime Time
True News only ....

রাজ্যের সব নাগরিকই পাবে স্বাস্থ্যসাথী প্রকল্পের সুযোগ, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

- Sponsored -

- Sponsored -

মিনাক্ষী দাসঃ বিধানসভা নির্বাচনের আগেই স্বাস্থ্যক্ষেত্রে গুরুতর সিদ্ধান্ত নিলেন স্বাস্থ্যমন্ত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন এবার থেকে কেবল সরকারী কর্মীবৃন্দই নয় রাজ্যের সমস্ত মানুষ স্বাস্থ্যসাথী প্রকল্পে নিয়োজিত হতে পারবেন। মোট বিমার পরিমাণ ৫ লক্ষ টাকা। এর পাশাপাশি স্বাস্থ্যসাথী কার্ডেরও ঘোষণা করেছেন। স্বাস্থ্যকর্মীরা বাড়িতে পৌঁছে নাম, ঠিকানা, পরিবারের সদস্য সংখ্যা ও প্রয়োজনীয় নথি সংগ্রহ করবেন। তার মাধ্যমে এই কার্ড পাওয়া যাবে। নতুন কার্ড ব্লকে আসার পর প্রাপকরা জানতে পারবেন তারপর নির্দিষ্ট সরকারী অফিসে গিয়ে সেটি সংগ্রহ করতে হবে। এই সুবিধা শুরু হচ্ছে মাস থেকেই।

- Sponsored -

- Sponsored -

রাজ্যের প্রায় সাড়ে সাত কোটি নাগরিক স্বাস্থ্যসাথী প্রকল্পের অধীনে রয়েছেন। পরিবারের প্রধান হিসেবে কোনো মহিলার নামেই স্বাস্থ্যসাথী কার্ড দেওয়া হবে। আর ওই কার্ডের মাধ্যমে যেকোনো বেসরকারী স্বাস্থ্যকেন্দ্রে বছরে ৫ লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসা পরিষেবা বিনাখরচায় পাওয়া যাবে।
যেসব নাগরিক অন্য কোনো স্বাস্থ্যবিমার অধীনে রয়েছেন তাদের ক্ষেত্রে আগের স্বাস্থ্য প্রকল্পকে ছেড়ে তবেই তারা স্বাস্থ্যসাথীর আওতায় আসতে পারবেন।

নবান্ন সূত্রের তরফে জানানো হয় এই সরকারই প্রথম যেখানে সম্পূর্ণ বিনামূল্যে সমস্ত রাজ্যবাসীকে এইধরণের প্রকল্পের অধীনে নিয়ে আসা হচ্ছে। এমনকি কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকেও কখনো এতো বড়ো সিদ্ধান্ত নেওয়া হয়নি। পশ্চিমবঙ্গ সরকারের এই উদ্যোগে গ্রাম বাংলাসহ সমগ্র মানুষই উপকৃত হবেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored