Indian Prime Time
True News only ....

শিক্ষাক্ষেত্রে দুর্নীতির প্রতিবাদে শহর জুড়ে বিক্ষোভে নামলো বামেরা

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ রাজ্যে এসএসসি দুর্নীতিতে কেলেঙ্কারির অভিযোগে আজ বামেরা শহর জুড়ে তিনটি মিছিল করেছে। দুর্নীতি কাণ্ডে রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জড়িত থাকার অভিযোগ তুলে পার্কসার্কাস থেকে বেরোনো মিছিলের সামনে এক জন ব্যক্তিকে হুইলচেয়ারে বসিয়ে পার্থ চট্টোপাধ্যায় সাজিয়ে বিক্ষোভ দেখানো হয়।

এদিন একটি মিছিল পার্কসার্কাস থেকে শুরু হয়। একই সময় বাকি দু’টি মিছিল হাওড়া ও শিয়ালদহ স্টেশন থেকে শুরু হয়। এই তিনটি মিছিলই গান্ধী মূর্তির কাছে শেষ হওয়ার কথা। যেখানে দীর্ঘ দিন ধরে চাকরীপ্রার্থীরা অবস্থান বিক্ষোভ করছেন।

পার্কসার্কাসের মিছিলে মূলত কলকাতার বামকর্মীরা অংশ নিয়েছেন। অন্য দিকে হাওড়া স্টেশন থেকে রওনা দেওয়া মিছিলে হাওড়া এবং হুগলীর বামকর্মীরা অংশ নিয়েছেন। আর শিয়ালদহ স্টেশন থেকে যে মিছিলটি শুরু হয়েছে ওই মিছিলে মূলত উত্তর চব্বিশ পরগণা ও দক্ষিণ চব্বিশ পরগনার বামকর্মীরা যোগদান করেছেন।

- Sponsored -

- Sponsored -

বামেদের দাবী, রাজ্যের শাসকদল এবং মন্ত্রীসভার সদস্যরা দুর্নীতিতে জড়িয়ে পড়ার পরেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ গ্রহণ করছেন না। দুর্নীতিগ্রস্ত সব মন্ত্রী ও আমলাদের বরখাস্ত করতে হবে।

এর পাশাপাশি সরকারী চাকরীর শূন্য পদে যোগ্য প্রার্থীদের অবিলম্বে স্বচ্ছতার সাথে নিয়োগ করতে হবে। এমনকি এত দিন ধরে চাকরীপ্রার্থীদের কাছ থেকে চাকরী দেওয়ার নামে যত টাকা নেওয়া হয়েছে সব টাকা উদ্ধার করতে হবে।

সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম পার্কসার্কাস থেকে বেরোনো মিছিলের নেতৃত্ব দিতে গিয়ে  জানান, ‘‘এক জনকে ধরে কি হবে? গোটা দলটাই তো দুর্নীতিগ্রস্ত। সবাইকেই ধরতে হবে। আর বিজেপি এবং বাংলার শাসকদল তৃণমূলের মধ্যে যোগ রয়েছে। বিজেপির সাথে দিল্লিতে সব সেটিং করা আছে। এই রাজ্য সাধারণ মানুষের। বিজেপিরও নয়, তৃণমূলেরও নয়।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored