Indian Prime Time
True News only ....

পাকিয়ং বিমানবন্দর থেকে পরিষেবা বন্ধ করছে স্পাইসজেট

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ সিকিমঃ বেসরকারী বিমান সংস্থা স্পাইসজেট সিকিমের পাকিয়ং বিমানবন্দরে উড়ান বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। স্পাইসজেট ওই বিমানবন্দরের পরিচালন সংস্থাকে দেওয়া চিঠিতে জানিয়েছে, ‘পরিচালনাগত প্রয়োজনীয়তার কারণে আগামী ৩০শে অক্টোবর অর্থাৎ রবিবার থেকে পরবর্তী বিজ্ঞপ্তি জারি না হওয়া অবধি সমস্ত বিমান চলাচল বন্ধ রাখা হবে।’

প্রসঙ্গত, ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সিকিমের প্রথম বিমানবন্দর পাকিয়ংয়ের উদ্বোধন করেছিলেন। আর সেই বছরই অক্টোবর মাস থেকে দিল্লি, কলকাতা ও গুয়াহাটির সাথে বিমান চলাচল শুরু হয়েছিল। বর্তমানে কেবল এই বিমানবন্দরে স্পাইসজেটেরই কম খরচের উড়ান পরিষেবা রয়েছে।

সেখানে টার্বোপপ বিমান যাতায়াত করে। বিমান চলাচল নিয়ামক সংস্থা ‘ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশনের’ একটি সূত্র জানাচ্ছে, সম্প্রতি স্পাইসজেটের একাধিক টার্বোপপ বিমানে উড়ানের সময় ইঞ্জিনে ধোঁয়া সহ নানা সমস্যা দেখা দেওয়ায় বিমানগুলি পরীক্ষার উদ্দেশ্যে সাময়িক ভাবে উড়ান বন্ধ করা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

কানাডার ডি হ্যাভিল্যান্ড সংস্থার নির্মিত ওই কিউ-৪০০ টার্বো-ইঞ্জিন বিমানে যাত্রী, পাইলট এবং বিমানকর্মী সহ প্রায় ৮৭ জনের জায়গা হতে পারে। প্রসঙ্গত, ২০০৯ সালে তৎকালীন ইউপিএ জমানায় গ্যাংটক থেকে ৩৩ কিলোমিটার দূরে পাকিয়ং গ্রামের কাছে এই বিমানবন্দরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছিল। 

এরপর নয় বছর ধরে নির্মাণকার্যে প্রায় ৬০০ কোটি টাকা খরচ হয়। পাহাড়ের ঢাল কেটে ৯৯০ একর জমির উপর সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৪৫০০ ফুট উঁচুতে এই বিমানবন্দর তৈরী হয়। সমুদ্রপৃষ্ঠ থেকে উচ্চতার নিরিখে পাকিয়ং ভারতের অন্যতম উঁচু বিমানবন্দর।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored