Indian Prime Time
True News only ....

পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিচ্ছে মিউকরমাইকোসিসের ওষুধের

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ মধ্যপ্রদেশঃ এবার মিউকরমাইকোসিসে আক্রান্ত রোগীদের অ্যান্টি ফাঙ্গাল ইনফেকশন Amphotericin-B দেওয়ার পরই পার্শ্বপ্রতিক্রিয়া শুরু হয়েছে। যা ভয়ানক রূপ নিচ্ছে। মধ্যপ্রদেশের অন্তর্গত সাগরের বুন্দেলখণ্ড মেডিকেল কলেজে এই ধরণের ঘটনায় প্রায় ৭০ জন রোগী অসুস্থ হয়ে পড়েছেন।

এই ঘটনার পর মিউকরমাইকোসিসে আক্রান্ত হাসপাতালে ভর্তি অন্যান্য রোগীদেরও ইনজেকশন দেওয়া বন্ধ করে দেওয়া হয়।

সূত্রের ভিত্তিতে জানা গেছে, মিউকরমাইকোসিস সংক্রমণের চিকিত্‍সার জন্য প্রথমে হাসপাতালে প্রয়োজনীয় Amphotericin-B ইনজেকশন ছিল না। এরপর সরকারী তরফে Amphotericin-B ইনজেকশন আসার পর রোগীদের দেওয়া হয়।

- Sponsored -

- Sponsored -

কিন্তু ইনজেকশন দেওয়ার পর আচমকা মিউকরমাইকোসিসে আক্রান্ত রোগীরা বমি করতে শুরু করেন। ৪২ জন রোগীর বমি বমিভাব শুরু হওয়ার পর পাশাপাশি হালকা জ্বর ও কাঁপুনি শুরু হয়েছিল। অবশ্য বর্তমানে রোগীরা স্থিতিশীল অবস্থায় আছেন।

এছাড়া এই রাজ্যেও করোনার পাশাপাশি মিউকরমাইকোসিসের সংক্রমণ ক্রমেই বেড়েই চলেছে। আরজি কর সহ এনআরএস মেডিকেল কলেজ হাসপাতালে আরো ৬ জন মিউকরমাইকোসিসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে।

তাই এবার করোনার সাথে সাথে মিউকরমাইকোসিস নিয়েও যথেষ্ট চিন্তিত সমগ্র দেশ তথা রাজ্যবাসী।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored