Indian Prime Time
True News only ....

চতুর্থীতেই মেট্রোয় উঠেছেন সাড়ে সাত লক্ষ মানুষ

- Sponsored -

- Sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ প্রতিপদ থেকেই কলকাতায় পুজো দেখা শুরু হয়ে গেছে। আর পুজো দেখতে যাওয়ার অন্যতম মাধ্যম মেট্রো। গতকাল চতুর্থীতে প্রায় সাড়ে সাত লক্ষ মানুষ উত্তর-দক্ষিণ মেট্রোয় চেপে যাতায়াত করেছেন। সব থেকে বেশী যাত্রী দমদম স্টেশন দিয়ে যাতায়াত করেছেন। ভিড়ের নিরিখে কালীঘাট রবীন্দ্রসদনকে টেক্কা দিয়েছে। 

শেষবেলার কেনাকাটা পুরোদমে চলছে। পাশাপাশি লক্ষ লক্ষ মানুষ ঠাকুর দেখতেও বেরিয়ে পড়েছেন। আর তাই সংলগ্ন মেট্রো স্টেশনেও প্রভাব পড়েছে। মেট্রো সূত্রে খবর, গত এক মাস ধরে মেট্রোয় যাত্রীসংখ্যা বৃদ্ধি পেয়েছে। চতুর্থীতে উত্তর-দক্ষিণে মোট ২৮৮টি ট্রেন চলেছে। আর সাত লক্ষ ৪৯ হাজার ১৬০ জন মেট্রোয় যাতায়াত করেছেন। 

- Sponsored -

- Sponsored -

চতুর্থীতে দমদম স্টেশনে ৭৬ হাজার ৫৮৭ জন যাত্রী ছিল। এরপরেই এসপ্ল্যানেড। সেখানে যাত্রীসংখ্যা ৫৩ হাজার ২০ জন ছিল। আর তারপরেই কালীঘাটে যাত্রী সংখ্যা ৫২ হাজার ১২০ জন ছিল। এছাড়া রবীন্দ্রসদনে ৪৫ হাজার ১০৩ জন মানুষ যাতায়াত করেছেন। সপ্তমী থেকে নবমী সারা রাত চলবে উত্তর-দক্ষিণ লাইনে মেট্রো চলবে। তাছাড়া সপ্তমী, অষ্টমী ও নবমী রাতেরবেলা ১২ টা অবধি পূর্ব-পশ্চিম করিডোরে ট্রেন চলবে। 

যাত্রীদের সুরক্ষার জন্য একগুচ্ছ পদক্ষেপও নেওয়া হয়েছে। দক্ষিণেশ্বর, দমদম, বেলগাছিয়া, শ্যামবাজার, শোভাবাজার-সুতানুটি, মহাত্মা গান্ধী রোড, সেন্ট্রাল, যতীন দাস পার্ক, কালীঘাট, রবীন্দ্র সরোবর, কবি নজরুল, কবি সুভাষ, শিয়ালদহ এবং বেঙ্গল কেমিক্যাল স্টেশনগুলিতে ঠাকুর দেখতে আসা মানুষের ভিড় বেশী হবে ধরে নিয়েই আরো অধিক সংখ্যায় রেল সুরক্ষা কর্মী (আরপিএফ) মোতায়েন করা হচ্ছে। এর পাশাপাশি আপৎকালীন পরিস্থিতির মোকাবিলায় পাঁচ সদস্যের কুইক রেসপন্স টিম ও বিপর্যয় মোকাবিলা দল উপস্থিত থাকছেন। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored