Indian Prime Time
True News only ....

ফের চালু হলো শিলিগুড়িগামী এসবিএসটিসির বাস পরিষেবা

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ বিগত বারো বছর পর আবার দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম শিলিগুড়িগামী নন-এসি বাস পরিষেবা শুরু করছে। ১ লা ডিসেম্বর থেকে ওই বাসগুলি কলকাতা-আসানসোল থেকে শিলিগুড়ি অবধি চলবে। গতকাল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের কসবা ডিপোয় পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী এই বাসের উদ্বোধন করেন।

আগে কলকাতা ও আসানসোল থেকে দুর্গাপুর হয়ে শিলিগুড়ি পর্যন্ত বাস পরিষেবা চালু থাকলেও রাজ্যে রাজনৈতিক পালাবদলের পরে এই পরিষেবা বন্ধ হয়ে যায়। প্রায় এক বছর আগে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম আসানসোল এবং দুর্গাপুর থেকে যথাক্রমে দিঘা ও পুরীগামী বাসের পরিষেবা শুরু করেছে। আর যাত্রীদের বিপুল চাহিদা থাকায় শিলিগুড়িগামী বাস চালু করার বিষয়টি পরিকল্পনায় উঠে আসে।

নিগম সূত্রের খবর, প্রথমে কলকাতা থেকে কৃষ্ণনগর, বহরমপুর এবং মালদা হয়ে এই পরিষেবা চালু হবে। দু’টি বাস আপ ও ডাউন রুটে চালানো হবে। এরপরের ধাপে আসানসোল থেকে দুর্গাপুর হয়ে এবং পরে বাঁকুড়া থেকে ওই বাস চালানোর পরিকল্পনা রয়েছে। দু’পাশে দু’টি করে পুশ-ব্যাক আসনের সুবিধাযুক্ত এই বাসগুলি ডিলাক্স শ্রেণীর। যাত্রীপিছু ভাড়া ৫০০ টাকার কাছাকাছি পড়বে।

- Sponsored -

- Sponsored -

কলকাতা থেকে শিলিগুড়ি পৌঁছাতে প্রায় ১১ ঘণ্টা সময় লাগবে। নিগমের চেয়ারম্যান সুভাষ মণ্ডল জানান, “বর্তমানে নব্বইটি সিএনজি-চালিত বাস রয়েছে। আরো নব্বইটি নতুন বাস পেতে চলেছেন। এছাড়াও কিছু ডিজেলচালিত বাস আসতে চলেছে। আগামী তিন মাসের মধ্যে দৈনিক আটশোটি বাস দূরপাল্লার বিভিন্ন রুটে চালানো হবে বলে আশা করা হচ্ছে।”

পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী বলেন, “বিভিন্ন নিগম মিলিয়ে আরো ২৭০টির কাছাকাছি বাস কেনা হচ্ছে। শিলিগুড়ি অবধি পরিষেবা দিতে চলা বাসগুলি যাতে পরিচ্ছন্ন রাখা হয়, সেই বিষয়ও বিশেষ ভাবে জোর দেওয়া হয়েছে।”

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored