Indian Prime Time
True News only ....

তাপমাত্রা বৃদ্ধিতে ভয়ঙ্কর দাবানল লেগেছে একাধিক এলাকায়

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ কানাডাঃ একদিকে তাপপ্রবাহ। অপরদিকে দাবানল। পশ্চিম কানাডায় এ যেন ভয়ানক পরিস্থিতি তৈরী হয়েছে। এই দাবানলের হাত থেকে বাঁচাতে কয়েক হাজার মানুষকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

গত শুক্রবার থেকে শুরু হওয়া এই তাপপ্রবাহে মঙ্গলবার অবধি কমপক্ষে ২৩০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৬৯ জন ভ্যাঙ্কুভারের বাসিন্দা। হঠাৎ করে তাপমাত্রা বেড়ে যাওয়ায় ব্রিটিশ কলোম্বিয়ার একাধিক জায়গায় দাবানল লেগেছে। এই তাপপ্রবাহ কতদিন চলবে তা নিশ্চিতভাবে কিছুই জানা যাচ্ছে না। আর এই দাবানলের কারণেই বিদ্যালয়গুলি বন্ধ রাখা হয়েছে। এছাড়া যে এলাকাগুলিতে তাপপ্রবাহ চলছে সেখানে করোনার ভ্যাক্সিনেশনও বন্ধ রাখা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

কানাডার হাওয়া অফিসের সূত্রে জানা যায়, আগামী বেশ কয়েকদিন ব্রিটিশ কলম্বিয়ার উপর তাপপ্রবাহ বজায় থাকবে। লিট্টন, অ্যালবার্টা, ম্যানিটোবা, ব্রিটিশ কলম্বিয়া সহ উত্তর-পশ্চিম অঞ্চল জুড়ে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। প্রায় ৫০ ডিগ্রী ছুঁইছুঁই তাপমাত্রা। ১৯৭৮ সালে একবার তাপমাত্রা ৪৭ ডিগ্রী পার করেছিল। কিন্তু কখনো এইরকম প্রচণ্ড গরম পড়েনি।

বিশেষজ্ঞমহলের মত অনুসারে জলবায়ু পরিবর্তন ও পরিবেশের ভারসাম্যতার কারণেই এই তাপপ্রবাহ। কানাডার আবহাওয়া দপ্তরের তরফ থেকে আরো জানা গিয়েছে যে, গত কয়েক বছর ধরেই ইউএস-প্যাসিফিক অঞ্চলে তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার ধারাবাহিকতা রয়েছে। তবে এবার তাপমাত্রা সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored