Indian Prime Time
True News only ....

প্রবল বৃষ্টিতে ধস নেমে বিপর্যস্ত জাপান, নিখোঁজ ২০ জন

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ জাপানঃ পর্যটক প্রেমীদের কাছে জাপানের পশ্চিম টোকিওর শিযুকা অঞ্চলে অবস্থিত আতামি শহর উষ্ণ জলের ঝর্ণার জন্য অত্যন্ত প্রিয়। জাপানের আতামি শহরে ভারী বৃষ্টির জন্য বিরাট ভূমিধস নেমে কমপক্ষে নিখোঁজ ২০ জন। এছাড়া ভূমিধসের প্রভাবে কয়েকটি বাড়ি একেবারে ধ্বংস হয়ে কাদার নীচে চাপা পড়ে গেছে।

একটি ভিডিওতে দেখা যায়, স্থানীয় সময় সকাল ১০ টা ৩০ মিনিটে একটি পাহাড়ের ওপর থেকে প্রচন্ড বেগে নেমে আসা কালো কাদা মাটির ঢল নেমে সমুদ্রের দিকে বয়ে চলেছে। কাদার তোড়ে কয়েকটি বাড়ি সম্পূর্ণ ধসে গিয়ে মাটির নীচে চাপা পড়ে গেছে।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, “আমি একটি ভয়ানক শব্দ শুনতে পেলাম। এরপর দেখলাম কাদার স্রোত নীচের দিকে নেমে আসছে। আমাকে উদ্ধার কর্মীর লোকজন সেখান থেকে সরে যেতে বলছিল। তারপর আমি দ্রুত উঁচু জায়গার দিকে চলে যাই”।

- Sponsored -

- Sponsored -

এখনো জাপানের পুলিশ, দমকল বাহিনী ও সামরিক বাহিনী ঘটনাস্থল থেকে উদ্ধারকার্য চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী ইয়োশিহিডে সুগা এই ঘটনার মোকাবিলার জন্য একটি টাস্ক ফোর্স গঠন করেছেন।জাপানের কর্তৃপক্ষ চিবা, শিযুকা এবং কানাগাওয়া এই তিনটি অঞ্চলের বাসিন্দাদের বন্যার ব্যাপারে সতর্ক করে দিয়েছেন।

আতামির আধিকারিক তাকামিসি সুগিয়ামা জানিয়েছেন নিখোঁজের সংখ্যা আরো বাড়তে পারে। গত ৪৮ ঘণ্টায় শিজুওকার পাশাপাশি কানাগাওয়া অঞ্চলে রেকর্ড পরিমাণ বৃষ্টিপাতের জেরে আকস্মিক বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। প্রসঙ্গত, গত বছর জুলাই মাসে বন্যার জেরে বেশ কিছু মানুষ মারা যান।

 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored