Indian Prime Time
True News only ....

উদ্ধার হলো লক্ষাধিক মূল্যের বিরল প্রজাতির পায়রা

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

মিনাক্ষী দাসঃ উত্তর চব্বিশ পরগণাঃ গতকাল বসিরহাট মহকুমার স্বরূপনগর থানার অন্তর্গত ভারত-বাংলাদেশ সীমান্ত দিয়ে পাচারের আগেই কয়েক লক্ষ টাকা মূল্যের ১৬টি বিরল প্রজাতির পায়রা উদ্ধার হলো। কিন্তু পাচারকারীরা ভারত-বাংলাদেশ সীমান্ত দিয়ে পায়রাগুলিকে পাচার করার আগেই ফেলে পালিয়ে যায়।

এলাকাবাসীরা স্বরূপনগর থানার পুলিশ্কে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পায়রাগুলিকে উদ্ধার করে বসিরহাট বনদপ্তরের হাতে তুলে দেয়। জানা যায়, এই পায়রাগুলি বনদপ্তর কলকাতার আলিপুর চিড়িয়াখানা নিয়ে যাবে।

- Sponsored -

- Sponsored -

বনদপ্তর সূত্রে জানা গিয়েছে যে, উদ্ধাররত এই পায়রা গুলি বিরল প্রজাতির ভারতীয় গোত্রের। নীল, রূপালী ও সোনালী রংয়ের হয়। গড়ে ১৪ ইঞ্চি লম্বা এবং ৩৫০ গ্রাম ওজন। উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশের মতো পাহাড়ি এলাকায় সচরাচর দেখা যায়। ৭ থেকে ১০ বছর পর্যন্ত বাঁচে। এই প্রজাতির পায়রারা স্প্ল‍্যাশ নামেও পরিচিত। এই পায়রাগুলির পালক দিয়ে বিভিন্ন রকমের অলংকার তৈরী করা হয়। যা বিদেশের বাজারে অত্যন্ত মূল্যবান।

প্রসঙ্গত, এর আগে হাসনাবাদে বিরল প্রজাতির লরিস ম্যাকাও উদ্ধার হয়েছিল। বনদপ্তর সীমান্তে পাখি উদ্ধারের ঘটনায় কার্যকর ভূমিকা পালন করছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored