Indian Prime Time
True News only ....

শ্রীলঙ্কার নয়া প্রেসিডেন্ট রূপে নির্বাচিত হলেন রনিল বিক্রমসিঙ্ঘে

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ শ্রীলঙ্কাঃ গত ১২ ই মে দেশের তৎকালীন প্রেসিডেন্ট মাহিন্দা গোতাবায়া রাজাপক্ষে রনিল বিক্রমসিঙ্ঘেকে প্রধানমন্ত্রীর স্থলাভিষিক্ত করেছিলেন। কিন্তু সম্প্রতি মাহিন্দা গোতাবায়া রাজাপক্ষে পদত্যাগ করতে বাধ্য হওয়ায় রনিল বিক্রমসিঙ্ঘে অস্থায়ী প্রেসিডেন্ট রূপে দায়িত্ব গ্রহণ করছিলেন।

এবার ৭৩ বছর বয়সী রনিল বিক্রমসিঙ্ঘেকেই শ্রীলঙ্কার প্রেসিডেন্ট হিসেবে নির্বাচন করা হয়েছে। তাঁকে ২২৫ জন সদস্যের শ্রীলঙ্কা পার্লামেন্টে মাহিন্দা গোতাবায়া রাজাপক্ষের দল এসএলপিপির ১০০ জন সদস্যের অনেকেই প্রকাশ্যে সমর্থনের কথা ঘোষণা করেন। বৃহত্তম তামিল দল টিএনএর ১০ জন সদস্যের সমর্থনও ছিল।

- Sponsored -

- Sponsored -

এই পরিস্থিতিতে অন্য ছোটো দল ও ৪৫ জন নির্দল সদস্যের মধ্যে নির্দলও সমর্থন করেছে বলে মনে করা হচ্ছে। রনিল বিক্রমসিঙ্ঘেকে শ্রীলঙ্কার ইউনাইটেড ন্যাশানাল পার্টির সদস্য। উল্লেখ্য, ২০২০ সালে মাহিন্দা গোতাবায়া রাজাপক্ষে শ্রীলঙ্কার সাধারণ নির্বাচনে জয়ী হয়ে ২০১৮ সাল থেকে ২০১৯ সাল অবধি দ্বীপরাষ্ট্রের প্রধানমন্ত্রী ছিলেন।

তবে গত এপ্রিল মাস থেকে দ্বীপরাষ্ট্র চরম অর্থনৈতিক সমস্যায় জর্জরিত। ফলে তখন থেকেই মাহিন্দা গোতাবায়া রাজাপক্ষের বিরুদ্ধে সাধারণ মানুষ সরব হয়ে রাজপথে নেমে বিক্ষোভ দেখিয়েছেন। এমনকি তাঁর বাসভবনে প্রবেশ করে হামলা চালিয়েছেন। ফলে মাহিন্দা গোতাবায়া রাজাপক্ষে বাধ্য হয়ে নিরাপত্তার স্বার্থে দ্বীপরাষ্ট্র ছেড়ে চলে গিয়েছিলেন।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored