Indian Prime Time
True News only ....

খোলামেলা পোশাকে আর প্রবেশ করা যাবে না পুরীর মন্দিরে

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ ওড়িশাঃ এবার পুরীর জগন্নাথ মন্দিরে চালু হলো নতুন নিয়ম। মন্দির কর্তৃপক্ষের দাবী, ‘‘অনেকেই মন্দিরে আসার উপযোগী পোশাক পরছেন না। তাই নতুন পোশাকের উপর বিধি নিষেধ আনা হচ্ছে।’’

পুরীর মন্দিরের প্রশাসনিক প্রধান রঞ্জন কুমার দাস জানান, ‘‘মন্দিরের পবিত্রতা বজায় রাখা আমাদের কর্তব্য। আজকাল অনেকেই ধর্মীয় ভাবাবেগের কথা না ভেবেই মন্দিরে আসছেন। হাফ প্যান্ট ও হাতাকাটা জামা পরে অনেককে মন্দিরে ঘুরতে দেখা যাচ্ছে। যেন তারা সমুদ্রের ধারে ঘুরে বেড়াচ্ছেন। মন্দির দেবস্থান, কোনো বিনোদনের জায়গা নয়।

- Sponsored -

- Sponsored -

তাই আগামী বছর ১ লা জানুয়ারী থেকেই দর্শনার্থীদের পোশাকের ক্ষেত্রে নতুন নিয়ম প্রযোজ্য হবে। যা কড়া ভাবে পালন করা হবে। এক্ষেত্রে মন্দিরে হাতাকাটা জামা, ছেঁড়া জিন্স বা হাফ প্যান্ট পরা যাবে না। এছাড়া ধর্মীয় ভাবাবেগে আঘাত করে, এমন পোশাক পরাও নিষিদ্ধ।’’ মন্দিরের সিংহদ্বারে এবং ভিতরে যে নিরাপত্তারক্ষীরা থাকবেন তারা দর্শনার্থীদের পোশাকের দিকে নজর রাখবেন।

কেউ আপত্তিকর পোশাক পরে এলে মন্দিরে ঢুকতে দেওয়া হবে না। আর পোশাক নিয়ে সচেতনতামূলক প্রচারও চালানো হবে। উল্লেখ্য, গত কয়েক মাসে উত্তর ও দক্ষিণ ভারতের একাধিক হিন্দু মন্দিরে এই ধরনের পোশাকবিধি প্রযুক্ত হতে দেখা গিয়েছে। প্রতি ক্ষেত্রেই ধর্মীয় ভাবাবেগ এবং মন্দিরের পবিত্রতা রক্ষায় জোর দিয়ে ছোটো পোশাক পরতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored