Indian Prime Time
True News only ....

ন্যায্য মূল্যের দাবীতে আলু রাস্তায় ফেলে বিক্ষোভ

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

দেবব্রত মন্ডলঃ বাঁকুড়াঃ কৃষকদের উৎপাদিত ফসলের ন্যায্য মূল্যের দাবীতে বিজেপি কর্মীরা রাস্তার উপর আলু ফেলে পথ অবরোধ করলেন। এটি বাঁকুড়ার বিষ্ণুপুর-জয়পুর রাজ্য সড়কের উপর হাঁড়িঘাটের ঘটনা। বুধবার দিনের ব্যস্ততম সময়ে এই রাজ্য সড়কের উপর বিজেপি কর্মীদের অবরোধে অসংখ্য যাত্রী ও পণ্যবাহী যানবাহন আটকে পড়ে। এমনকি এই ঘটনায় দুগ্ধবাহী একটি গাড়িও দীর্ঘক্ষণ আটকে পড়ে। যার জেরে অসংখ্য মানুষ সমস্যায় পড়েন।

- Sponsored -

- Sponsored -

বিজেপি কর্মীদের অভিযোগ, রাজ্য সরকারের নীতিহীনতার কারণে কৃষক তার উৎপাদিত ফসলের দাম পাচ্ছেন না। নতুন আলু বাজারে আসার সাথে সাথেই এক ধাক্কায় দাম অনেকটাই কমে গেছে। ফলে চরম আর্থিক ক্ষতির সম্মুখীন একটা বড়ো অংশের কৃষিজীবি মানুষ।

বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সহ সভাপতি অশোক কুমার ডাকুয়া বলেছেন, “এলাকার কৃষক সমাজ ফসলের ন্যায্য মূল্যের দাবীতে পথ অবরোধ করেছিলেন। আমরা সেই কর্মসূচীকে পূর্ণ সমর্থণ জানিয়েছি। আমরা চাই ‘ফড়েরাজ’ বন্ধ হয়ে কৃষক তার উৎপাদিত ফসলের দাম পাক। আর সেই দাবীকে তারা রাজ্য সরকারের কাছে পৌঁছে দিতে উদ্যোগী হয়েছেন”।

ওই এলাকার চাষীদের একাংশ রাজনৈতিক দলগুলির কৃষকদরদি এই আন্দোলনকে গুরুত্ব দিতে নারাজ। জমি থেকে আলু তোলার ফাঁকে বাপন দাস জানিয়েছেন, “আলু চাষে বিঘা প্রতি ৩০ থেকে ৩৫ হাজার টাকা খরচ করে এখন আমরা সেই আলু বিক্রি করতে বাধ্য হচ্ছি ৪ টাকা ৩৫ পয়সা। এখন মহাজনের ঋণশোধ আর দৈনন্দিন সংসার খরচ কিভাবে চলবে? ভোট হলেই রাজনৈতিক দলগুলি কৃষক দরদি সাজার চেষ্টা করছে। কিন্তু আদৌ কেউ কৃষকদের নিয়ে সদর্থক চিন্তাভাবনা করেনি বলে তিনি দাবী করেন”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored