Indian Prime Time
True News only ....

রাষ্ট্রপতি ভবনে গিয়ে ইস্তফা দিলেন প্রধানমন্ত্রী

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ আজ নরেন্দ্র মোদী রাষ্ট্রপতি ভবনে গিয়ে প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন। নিজেই রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাতে পদত্যাগপত্র তুলে দেন। দ্রৌপদী মুর্মুও নরেন্দ্র মোদীর ইস্তফা গ্রহণ করেছেন। একইসঙ্গে রাষ্ট্রপতি নতুন সরকার গঠন না হওয়া অবধি তাঁকে এই পদের দায়িত্ব সামলাতে অনুরোধ করেছেন। সূত্রের খবর, আগামী শনিবার অর্থাৎ ৮ ই জুন নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হিসাবে তৃতীয় বারের জন্য শপথ নিতে চলেছেন। এর আগে পূর্ববর্তী সরকারের প্রধানমন্ত্রী হিসাবে সরে দাঁড়ালেন।

গতকাল দেশের ৫৪৩টি আসনের লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। যেখানে এনডিএ ২৯৪ টি আসন পেয়েছে। বিরোধী জোট ইন্ডিয়া ২৩২ টি আসন পেয়েছে। আর অন্যান্য দলের প্রাপ্ত আসনসংখ্যা ১৮টি। তবে সবথেকে গুরুত্বপূর্ণ হলো, এনডিএ সংখ্যাগরিষ্ঠতা পেলেও ২০১৪ ও ২০১৯ সালের মতো এবার বিজেপি একক ভাবে সংখ্যাগরিষ্ঠতা পায়নি। কারণ, ৫৪৩ আসনের (দু’টি মনোনীত আসন-সহ) লোকসভায় সংখ্যাগরিষ্ঠতার জন্য ২৭৩টি আসন প্রয়োজন। কিন্তু বিজেপি একক ভাবে ২৪০টি আসনে জয়লাভ করেছে। তাই সরকার গঠন করতে শরিক দলগুলির উপর নির্ভর করতে হবে।

- Sponsored -

- Sponsored -

এই পরিস্থিতিতে আজই নরেন্দ্র মোদী এনডিএর শরিকদের নিয়ে দিল্লিতে বৈঠকে বসছেন। এনডিএ শরিকদের ভরসায়  সরকার গড়তে হবে। এই পরিস্থিতিতে যদি কোনো একটি শরিক দলও বেঁকে বসে, তবে সমীকরণ বদলে যেতে পারে। অনেকের মতে, সেই কারণেই তিনি বেশী সময় নিতে চাইছেন না। আর চলতি সপ্তাহেই শপথগ্রহণের অনুষ্ঠান রেখেছেন। এছাড়া আজই দ্বিতীয় মোদী সরকারের মন্ত্রী পরিষদের শেষ বৈঠক ছিল। অন্যদিকে, এদিন সন্ধ্যাবেলায় ইন্ডিয়া জোটের শরিকদেরও বৈঠক রয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored