Indian Prime Time
True News only ....

বিমানবন্দর ও উড়ানে থাকাকালীন মাস্ক না পরলেই যাত্রীদের দিতে হবে মোটা অঙ্কের টাকা

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ এবার দিল্লি হাইকোর্টের তরফ থেকে নির্দেশ জারি করা হয়েছে যে, বিমানবন্দর ও উড়ানে থাকাকালীন যাত্রীদের মাস্ক পরা বাধ্যতামূলক। এর অন্যথা হলে নিয়মভঙ্গকারী যাত্রীকে মোটা অঙ্কের জরিমানা গুনতে হবে। প্রয়োজনে ওই যাত্রীকে বিমান থেকে নামিয়ে দেওয়া হতে পারে। 

একটি জনস্বার্থ মামলায় দিল্লি হাইকোর্টের ভারপ্রাপ্ত মুখ্য বিচারপতি (এসিজে) বিপিন সাংঘির নেতৃত্বাধীন বেঞ্চ এই নির্দেশ দিয়েছে।

দেশ জুড়ে করোনার দৈনিক সংক্রমণ আবারও ঊর্ধ্বমুখী হওয়ায় যাত্রীরা যাতে বিমানবন্দর এবং উড়ানে বাধ্যতামূলক ভাবে কোভিডবিধি মেনে চলেন তাই দিল্লি হাইকোর্ট বিমান চলাচল নিয়ামক সংস্থা বা ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশনকে (ডিজিসিএ) কড়া পথে হাঁটার পরামর্শ দিয়েছে।

দেশীয় আকাশে বিমান পরিবহণের ওই নিয়ন্ত্রক সংস্থার উদ্দেশ্যে হাইকোর্ট নির্দেশ জারি করেছে যে, বিমানবন্দরের পাশাপাশি উড়ানেও যথাযথ ভাবে কোভিড বিধিনিষেধ প্রয়োগ করতেই হবে। প্রয়োজন হলে বিধিভঙ্গকারীদের জোর করে বিমান থেকে নামিয়ে দেওয়া উচিত।

- Sponsored -

- Sponsored -

এমনকি কোভিড বিধিনিষেধ অমান্য করলে যাত্রীর বিমানে যাতায়াতও বন্ধ করতে নিময়ভঙ্গকারীকে ‘নো-ফ্লাই’ তালিকায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশনকে জানিয়েছে, ‘‘আদালতের নির্দেশ অনুযায়ী যাত্রীরা উড়ানে থাকাকালীন একমাত্র খাওয়া বা পানীয় গ্রহণের সময় মাস্ক খুলতে পারেন। অন্য সময়ের জন্য উড়ানে মাস্ক পরে থাকার নিয়ম আগে থেকেই চালু রয়েছে।’’

এছাড়া বিমান যাত্রীদের পাশাপাশি কোভিড বিধিনিষেধের কড়া প্রয়োগের উদ্দেশ্যে বিমান সংস্থার চালক, বিমানসেবিকা সহ কর্মীদের জন্য নতুন নির্দেশিকা জারি করার কথাও বলা হয়েছে। 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored