Indian Prime Time
True News only ....

ফের ট্রেন চালানোর দাবীতে অবরোধে নামলেন যাত্রীরা

- Sponsored -

- Sponsored -

মিনাক্ষী দাসঃ উত্তর চব্বিশ পরগণাঃ আবারও যাত্রীরা লোকাল ট্রেন চালানোর দাবীতে অবরোধের পথ বেছে নিলেন। দফায় দফায় বিক্ষোভের জেরে উত্তর চব্বিশ পরগণার দত্তপুকুর স্টেশন রীতিমতো উত্তপ্ত হয়ে উঠল। ফলে দীর্ঘক্ষণ শিয়ালদহ-বনগাঁ শাখার ট্রেন চলাচল ব্যাহত হয়।

করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রভাবে পুনরায় রাজ্য সরকারের তরফে মে মাস থেকে রাজ্যে লোকাল ট্রেন বন্ধ করা হয়েছিল। কিন্তু ধীরে ধীরে স্টাফ স্পেশ্যাল ট্রেন চালানোর পাশাপাশি জরুরী কারণে যাতে সাধারণ যাত্রীরাও কাউন্টার থেকে টিকিট কেটে ট্রেনে উঠতে পারে সেই অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু এখনো রেল পরিষেবা পুরোপুরি স্বাভাবিক হয়নি। ট্রেনের সংখ্যাও অনেকটাই কম।

আর তাই লোকাল ট্রেন চালুর দাবীতে এলাকার বাসিন্দারা দত্তপুকুর এক ও দু’নম্বর প্ল্যাটফর্মে বিক্ষোভ দেখান। নিজেদের সমস্যার কথা তুলে ধরে অবিলম্বে শিয়ালদহ-দত্তপুকুর লোকাল ট্রেন চালুর দাবী তোলেন। শেষমেশ বিক্ষোভকারীদের সামলাতে দত্তপুকুর থানার পুলিশ সহ বনগাঁ সিআরপি এবং আরপিএফ ঘটনাস্থলে এসে পৌঁছায়।

- Sponsored -

- Sponsored -

অবরোধকারীদের অভিযোগ, “বারাসত, মধ্যমগ্রাম সহ কিছু কিছু লোকাল ট্রেন চললেও দত্তপুকুর লোকাল চালানো হচ্ছে না”। পরিস্থিতি সামাল দিতে রেলের আধিকারিকরা বিক্ষোভকারীদের সাথে কথা বলে জানান, “১৬ ই আগস্টের পর ট্রেন পরিষেবা স্বাভাবিক করার বিষয়টি ভেবে দেখা হবে”।

রেল কর্তৃপক্ষের তরফ থেকে আশ্বাস পাওয়ার পর শেষ পর্যন্ত ট্রেন অবরোধ উঠে যায়। তবে এই বিক্ষোভের জেরে দীর্ঘ প্রায় আড়াই ঘণ্টা শিয়ালদহ-বনগাঁ আপ ও ডাউন শাখার ট্রেন চলাচল ব্যাহত হয়।

প্রসঙ্গত, এর আগে নিত্যযাত্রীরা শিয়ালদহ দক্ষিণ শাখায় এই ট্রেন চালানোর দাবীতে সোনারপুর স্টেশনে বিক্ষোভ দেখিয়েছিলেন। আবার খড়গপুর স্টেশন ও বনগাঁ শাখায় দমদম ক্যান্টনমেন্ট স্টেশনেও রেল অবরোধ করা হয়েছিল। এভাবে অনররত ট্রেন চালানোর প্রতিবাদে ট্রেন চলাচল নিয়ে রাজ্য সরকার কী সিদ্ধান্ত নেয় এখন সেটাই দেখার।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored