Indian Prime Time
True News only ....

এবার অনলাইন গেমই আপনার জীবনে নিয়ে আসতে পারে চরম বিপদ

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

ওয়েব ডেস্কঃ সম্প্রতি কেন্দ্রীয় ইনফরমেশন অ্যান্ড ব্রডকাস্টিং মন্ত্রক টিভি চ্যানেল ও প্রিন্টিং বিজ্ঞাপনগুলির ওপর এক নির্দেশিকা জারি করেছে। তাদের তরফে জানানো হয়েছে অনলাইন গেমিং ও ফ্যান্টাসি স্পোর্টস সাইটের বিজ্ঞাপন দেখানোর সময় অবশ্যই যেন একটি ওয়ার্নিং দেওয়া হয়। টিভি চ্যানেল ও প্রিন্টিং বিজ্ঞাপন অনলাইন গেমের বিজ্ঞাপন দেওয়ার সময় তাদের পক্ষ থেকে কোনোরকম ওয়ার্নিং দেওয়া হয় না যার ফলে ব্যবহারকারীদের আর্থিক ক্ষেত্রে প্রচুর ক্ষতি হওয়ার আশংকা করছেন বিশেষজ্ঞরা। আগামী ১৫ ই ডিসেম্বর থেকে এই নতুন নির্দেশ কার্যকর হবে।

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে অনলাইন গেমিং বেশকিছু গ্যাম্বলিং এর সাথে যুক্ত। এই ধরণের গেম খুব আকর্ষণীয় যা অত্যন্ত সহজেই দর্শককুলের হৃদয় আকৃষ্ট করে। তারফলে বহু মানুষই চরম ক্ষতির সম্মুখীন হন। এই ধরণের গেম কখনোই নিরাপদ নয়।

- Sponsored -

- Sponsored -

অ্যাডভার্টাইজিং স্ট্যান্ডার্ড কাউন্সিল অফ ইন্ডিয়ার নতুন গাইডলাইনস অনুযায়ী প্রিন্টিং বিজ্ঞাপনের ক্ষেত্রে ২০ শতাংশ জুড়ে ওয়ার্নিং এর জায়গা ছাড়া আবশ্যিক। অডিও ভিজুয়্যাল এবং অডিও বিজ্ঞাপনের ক্ষেত্রে একই পদ্ধতিতেই কাজ করতে হবে। যে ভাষাতে বিজ্ঞাপন দেওয়া হবে ঠিক সেই ভাষাতেই ওয়ার্নিং দেওয়া বাধ্যতামূলক। বিজ্ঞাপনের শেষে ওয়ার্নিং দেওয়া অতি আবশ্যক।

এই নীতি মেনে চললে দর্শকদের কোনো ক্ষতির মুখোমুখি পড়তে হবে না।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored