Indian Prime Time
True News only ....

ফারাক্কা ব্যারেজের সব গেট খোলায় প্লাবিত অসংখ্য গ্রাম

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ মুর্শিদাবাদঃ গত কয়েক দিন থেকেই বিহার ও ঝাড়খণ্ডের বন্যা পরিস্থিতির জেরে মুর্শিদাবাদের ফারাক্কা ব্যারেজে জলস্তর হু হু করে বেড়ে চলেছে। তাই ফারাক্কা ব্যারেজ কর্তৃপক্ষ ১০৯ টি গেট খুলে দিতে বাধ্য হয়েছে।

আর এর জেরে মুর্শিদাবাদের ফারাক্কা ব্লকের বিস্তীর্ণ অংশে প্রবল গতিতে গঙ্গার জল ঢুকেছে। ফলে অর্জুনপুর, কুলিদিয়ার, মহেশপুর, হোসেনপুর, বেনিয়াগ্রাম, চর সুজাপুর, মহাদেবনগর সহ বহু এলাকা প্লাবিত হয়ে পড়েছে। কুলিদিয়ার ও হোসেনপুর গ্রামের প্রায় ৫০০ টি বাড়ি জলমগ্ন হয়ে পড়েছে। জলের স্রোতে হোসেনপুরের একটি বাঁধের ৪০০ মিটার অংশ ভেঙে যাওয়ায় বিস্তীর্ণ অংশ প্লাবিত হয়ে পড়েছে।

এলাকার বাসিন্দারা জানিয়েছে, “গতকাল রাতেরবেলা থেকে বিভিন্ন গ্রামে জল ঢোকার পরিমাণ আরো বেড়ে গিয়েছে। এখন ফারাক্কা ব্যারেজের ডাউনস্ট্রিমে গঙ্গার জল বিপদসীমার থেকে প্রায় তিন ফিট ওপরে বইছে”।

- Sponsored -

- Sponsored -

ইতিমধ্যে স্থানীয় বিধায়ক মনিরুল ইসলামের উদ্যোগে অসহায় গ্রামবাসীদের চলাচলের জন্য তিনটি নৌকা দেওয়া হয়েছে।

ফারাক্কার তৃণমূল নেতা বাবলু ঘোষ বলেছেন, “এখনো পর্যন্ত প্রশাসনের উদ্যোগে হোসেনপুর গ্রামে ১৬ টি পরিবারকে ত্রিপল দেওয়া হয়েছে। আরো ১০০টি পরিবারকে ত্রিপল দেওয়া হবে।

অন্য দিকে নয়নসুখ গ্রাম পঞ্চায়েতের কিছু অংশও প্লাবিত হওয়ায় সেখানে গ্রামবাসীদের ত্রিপল এবং শুকনো খাবার দেওয়ার ব্যবস্থা করা হয়েছে”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored