Indian Prime Time
True News only ....

‘দেশে কোনোরকম দুর্নীতি বরদাস্ত করা হবে না,’ স্বাধীনতা দিবসে তীব্র ভাষায় কটাক্ষ মোদীর

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ আজ স্বাধীনতা দিবসের ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘আজাদি কা অমৃত মহোৎসব’ উদ্‌যাপনে লালকেল্লায় জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন। ভাষণের শুরুতে দেশের স্বাধীনতা সংগ্রামীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এছাড়া দুর্নীতি প্রসঙ্গে জানান, ‘‘দেশের পরিস্থিতি ভালো নয়। ভারতের মতো গণতন্ত্রে যেখানে মানুষ প্রত্যেক মুহূর্তে দারিদ্র‍্যের সঙ্গে লড়াই করছে যেখানে একদল মানুষের থাকারই জায়গা নেই। সেখানে আরেকটি দল চুরি করা জিনিস রাখার জায়গা পাচ্ছে না। দেশে কোনোরকম দুর্নীতি বরদাস্ত করা হবে না।’’

উল্লেখ্য, সম্প্রতি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি ঝাড়খণ্ড, মহারাষ্ট্র সহ পশ্চিমবঙ্গে বিভিন্ন প্রভাবশালী মন্ত্রী, নেতা, আমলা ও বিধায়কদের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছে। আর তাতে বাড়ি থেকে বহু হিসাব বহির্ভূত অর্থ উদ্ধার হয়েছে।

যেমন এই রাজ্যের পুলিশ ঝাড়খণ্ডের তিন জন কংগ্রেস বিধায়কের কাছ থেকেও ৫০ লক্ষ টাকা উদ্ধার করেছে। আর মহারাষ্ট্রে সঞ্জয় রাউতের বাড়িতে তল্লাশি চালিয়ে বেশ কয়েক লক্ষ হিসাবহীন নগদ উদ্ধার হয়েছে।

তেমনই এই রাজ্যে এসএসসি দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকেও প্রচুর নগদ, গহনা ও বেনামী সম্পত্তি উদ্ধার হয়েছে।

- Sponsored -

- Sponsored -

এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করার নিয়ে প্রশ্ন করার প্রসঙ্গে নরেন্দ্র মোদী বলেন, ‘‘যারা দুর্নীতি করেছেন তাদের প্রতি উদারতা দেখানো হচ্ছে। কেউ কেউ লজ্জা-শরমের রেয়াত না করে এমন জায়গায় পৌঁছে যাচ্ছেন যে, অভিযুক্ত কোর্টে শাস্তি পাওয়ার পর, দোষী সাব্যস্ত হওয়ার পর, এমনকি গ্রেফতার হয়ে জেলে যাওয়ার পরও তাদের পক্ষ নিয়ে কথা বলে তাদের মহিমাকীর্তন করছেন।

তাদের বক্তব্যকে প্রতিষ্ঠিত করার চেষ্টা করছেন।’’ এর পাশাপাশি এও বলেছেন, ‘‘মনে রাখতে হবে, যতক্ষণ না সমাজে খারাপের প্রতি ঘৃণাবোধ তৈরী হচ্ছে, ততক্ষণ ভালো এবং স্বচ্ছ ভাবমূর্তির চেতনাও জাগ্রত হবে না। তাই দুর্নীতির বিরুদ্ধে পূর্ণশক্তি দিয়ে এই লড়াই চালিয়ে যেতেই হবে।

আর ডিরেক্ট বেনিফিট ট্রান্সফারের সাহায্যে আধার-মোবাইল ও অন্য আধুনিক ব্যবস্থা প্রয়োগ করে লক্ষ কোটি টাকা ভুল হাতে যাওয়া থেকে বাঁচানো গিয়েছে। এমনকি সেই টাকা দেশের ভালো কাজে ব্যবহার করা হয়েছে।’’

‘‘যারা আগের সরকারের ব্যাঙ্ক লুট করে পালিয়ে গিয়েছে, তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করে টাকা ফেরানোর চেষ্টা করা হচ্ছে। যারা দেশের টাকা চুরি করেছেন তাদের টাকা ফেরাতে বাধ্য করা হবে। দুর্নীতির বিরুদ্ধে ভারত কড়া অবস্থান নিচ্ছে। এখন দেশে দুর্নীতি-বিরোধী একটা মনোভাবও তৈরী হয়েছে।’’ 

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored