Indian Prime Time
True News only ....

ফের বন্ধ হতে চলেছে পাঁচশোর বেশী ট্রেন

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ রেল লাইনে মালগাড়ির ভিড় বাড়তে থাকায় রেল কর্তৃপক্ষ ৬৭০ টি যাত্রিবাহী ট্রেন সাময়িক ভাবে বাতিল করতে চাইছেন। ইতিমধ্যেই রেল মন্ত্রক এই বিষয়ে একটি বিভাগীয় বিজ্ঞপ্তি জারি করে জানায়, পরিস্থিতি স্বাভাবিক হলে ফের ওই ট্রেনগুলি ফিরিয়ে আনা হবে।

রেল সূত্রে জানা যায়, এছাড়া গরমের দিনে বিদ্যুৎ এর চাহিদা বাড়তে থাকায় কয়লা সরবরাহ অনেকটাই বেড়েছে। বর্তমানে দৈনিক গড়ে ৪১৫ টি কয়লাবাহী ট্রেন চালাতে হচ্ছে। প্রতিটির বহনক্ষমতা সাড়ে তিন হাজার টন।

- Sponsored -

- Sponsored -

তাই নির্দিষ্ট সময়ে ওই কয়লাবাহী ট্রেনগুলিকে গন্তব্যে পৌঁছনোর পথ করে দিতে আগামী ২৪ শে মে পর্যন্ত ৬৭০ টি যাত্রীবাহী ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২৪ মে অবধি দৈনিক গড়ে ১৬ টি করে মেল, এক্সপ্রেস ও প্যাসেঞ্জার ট্রেনের যাত্রা বাতিল করা হচ্ছে। বাতিল হওয়া ট্রেনগুলির মধ্যে প্রায় ৫০০ টি দূরপাল্লার ট্রেন আছে।

প্রসঙ্গত, চলতি মাসের শুরুতেই মালগাড়ি চলাচলকে অগ্রাধিকার দিতে যাত্রীবাহী কিছু ট্রেন বাতিল করার কথা শোনা গিয়েছিল। ভারতীয় রেলের কার্যনির্বাহী পরিচালক গৌরবকৃষ্ণ বনশল জানান, ‘‘তাপবিদ্যুৎ কেন্দ্রগুলিতে কয়লা পৌঁছনোর সময় কমাতে কয়লাবাহী ওয়াগন নামানোর পরিকল্পনাও করা রয়েছে।’’ 

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored