Indian Prime Time
True News only ....

প্রজাতন্ত্র দিবসে বন্ধ থাকবে অনেক মেট্রো

- Sponsored -

- Sponsored -

মিঠু রায়ঃ কলকাতাঃ প্রতিদিন কবি সুভাষ থেকে নোয়াপাড়া ও নোয়াপাড়া থেকে কবি সুভাষ পর্যন্ত ২৪০টি মেট্রো চলাচল করে। কিন্তু মেট্রো কর্তৃপক্ষ ঘোষণা করেছে, আগামী ২৬ শে জানুয়ারী প্রজাতন্ত্র দিবসে অফিস-আদালত ছুটি থাকায় মেট্রোর সংখ্যা অনেক কম থাকবে। সারাদিনে মোট ১১৮ টি মেট্রো চালানো হবে।

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

আর মেট্রোর সংখ্যা কমে গেলেও মেট্রো চালু এবং বন্ধের সময় সূচী স্বাভাবিক দিনের মতোই থাকবে। সকাল ৭ টা থেকে রাত ৯ টা পর্যন্ত মেট্রো পরিষেবা পাওয়া যাবে। তবে আগে যেখানে ৭ মিনিট অন্তর মেট্রো পরিষেবা পাওয়া যেত এখন সেখানে কিছুটা সময় বাড়িয়ে ১৫ মিনিট ব্যাবধানে মেট্রো পরিষেবা পাওয়া যাবে।

মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ জোশী জানিয়েছেন, “মেট্রো যাত্রীদের জন্য নানাধরণের সুযোগ সুবিধা নিয়ে আসছে মেট্রো রেল কর্তৃপক্ষ। মেট্রো যাত্রীদের জন্য মোবাইল ভিত্তিক টিকিটিং ব্যবস্থা চালু করার কাজও শুরু হয়ে গিয়েছে। এর ফলে টিকিট কাউন্টারে ভিড় কমবে এমনকি মেট্রো যাত্রীদের স্মার্টকার্ডেরও প্রয়োজন হবে না।

এছাড়া সূত্রের খবর অনুযায়ী জানা যায়, আর মাত্র কিছু দিনের অপেক্ষার পরেই ফেব্রুয়ারী মাসের শেষেই দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো চালু হবে। এমনকি দ্রুত গতিতে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুরঙ্গের কাজও চলছে। চলতি বছরের শেষের দিকেই শিয়ালদহ ইস্ট-ওয়েস্ট মেট্রো চালুর সম্ভাবনা রয়েছে। তাছাড়া আগামী চার-পাঁচ মাসের মধ্যেই শিয়ালদহ থেকে ইস্ট-ওয়েস্টের পশ্চিমমুখী সুড়ঙ্গ নির্মাণের কাজ শেষ হবে বলে আশাবাদী মেট্রো কর্তৃপক্ষ।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored