Indian Prime Time
True News only ....

‘সাইকেল চালালে অক্সিজেন ক্ষমতা বাড়ে’, জানান কৈলাস বিজয়বর্গীয়

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ নয়া দিল্লিঃ বিশ্ব সাইকেল দিবস উপলক্ষে কেন্দ্রীয় বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় সাইকেল চালানোর পাশাপাশি যা মন্তব্য করলেন তা শুনে দেশের চিকিত্‍সক মহল চমকে উঠলো।

কৈলাস বিজয়বর্গীয় নিজের সাইকেল চালানোর একটি ছবি টুইট করে লিখেছেন, “সাইকেল চালালে অক্সিজেন ক্ষমতা বৃদ্ধি পায়। তাই তিনি নিজে করোনা আবহের মধ্যে বেশী করে সাইকেল চালাচ্ছেন”।

- Sponsored -

- Sponsored -

Kailash Vijayvargiya
          @KailashOnline
विश्व साइकिल दिवस की बधाई !!! साइकल ऐसा वाहन है,जिसका दौर कभी खत्म नहीं होता। ये लक्ष्य तक पहुंचाने के साथ सेहत के लिए भी जरुरी है। इससे पर्यावरण भी सुरक्षित रहता है। आज के कोरोनाकाल में यही साइकल हमारी ऑक्सीजन क्षमता बढ़ा रही है। मैं तो साइकल चलाता हूँ और आप..!
কৈলাস বিজয়বর্গীয় দাবী করে বলেছেন, “সাইকেল এমন একটি বাহন যার দৌড় শেষ হয় না। সাইকেল চালালে পরিবেশ ভালো রাখা যায়। অক্সিজেন ক্ষমতা বৃদ্ধি পায়।
এর পাশাপাশি তিনি সকলকে সাইকেল চালানোর আহ্বান জানিয়েছেন”।
কৈলাস বিজয়বর্গীয়ের এই টুইট দেখে চিকিত্‍সক মহল রীতিমতো অবাক হয়ে গিয়েছেন। চিকিৎসক মহল সাইকেল চালালে অক্সিজেন ক্ষমতা বৃদ্ধি পায় এই প্রসঙ্গ একেবারেই মানতে নারাজ। সাইকেল চালানোর সঙ্গে অক্সিজেন বৃদ্ধি হওয়ার কোনো সম্পর্ক নেই।
ফুসফুস ভালো রাখার জন্য ব্রিদিং এক্সারসাইজ করা যেতে পারে কিন্তু সাইকেল চালালে যে অক্সিজেন বৃদ্ধি পাবে এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি। 
এই প্রসঙ্গে চিকিৎসক মহল জানিয়ে দিয়েছেন যে, “করোনা পরিস্থিতির মধ্যে সাইকেল ব্যবহার করলে গণপরিবহন এড়ানো সম্ভব। করোনা সংক্রমণ আটকানো সম্ভব। এই প্রেক্ষিতে অবশ্যই কৈলাস বিজয়বর্গীযয়ের টুইট সমর্থনযোগ্য। কিন্তু সাইকেল চালানোর সঙ্গে অক্সিজেনের মাত্রার বিষয় নিয়ে যা মন্তব্য করেছেন সেটা একেবারেই যুক্তিসংগত নয়”।  

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored