Indian Prime Time
True News only ....

ইউক্রেনকে অস্ত্র ও সেনা সহ নানা সামগ্রী দিয়ে সাহায্যের জন্য এগিয়ে এসেছে বহু দেশ

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ ইউক্রেনঃ রুশ সেনার ক্ষেপণাস্ত্রের আঘাতে জর্জরিত সমগ্র ইউক্রেন। রুশ বাহিনীর হাতে একদিকে যেমন ইউক্রেনের সেনা নিহত হচ্ছে তেমনই অপরদিকে সাধারণ জনগণেরও মৃত্যু হচ্ছে। এর পাশাপাশি বিশ্বের সর্ববৃহৎ বিমান এএন-২২৫ একেবারে পুড়ে ছাই হয়ে গিয়েছে।

এরকম এক সংকটজনক পরিস্থিতিতে ইউক্রেনকে রাশিয়ার বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে বহু দেশ সাহায্যের জন্য হাত বাড়িয়েছে। রাশিয়ার বিরুদ্ধে প্রত্যক্ষ ভাবে সংঘর্ষে না জড়িয়ে পড়লেও পরোক্ষ ভাবে আমেরিকা সহ একাধিক রাষ্ট্র সামরিক দিক থেকে সহায়তা করতে এগিয়ে এসেছে।

ইতিমধ্যেই আমেরিকা ইউক্রেনে প্রায় ৩৫০ মিলিয়ন ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ২ হাজার ৬৩৬ কোটি টাকা)-এর অস্ত্র পাঠানোর কথা ঘোষণা করেছে। আর সামনের সারির যোদ্ধাদের জন্য বুলেটপ্রুফ জ্যাকেটও পাঠিয়েছে। এছাড়া ইউক্রেন আমেরিকার কাছে কিছু ট্যাঙ্ক ও বিমান ধ্বংসকারী ক্ষেপণাস্ত্রও চেয়ে পাঠিয়েছে।

গ্রিস খাবার এবং সেনা সর়ঞ্জাম পাঠানোর তাগিদে রয়েছে।

এদিকে ফ্রান্স ইউক্রেনকে বিভিন্ন সেনা সরঞ্জাম ও জ্বালানি দিয়ে কিভকে সাহায্য করেছে।

স্পেন ইউক্রেনকে খাবার, ওষুধ এবং সেনা সর়ঞ্জাম মিলে মোট কুড়ি টনের সাহায্য পাঠাবে বলে ঘোষণা করেছে।

কানাডা ইউক্রেনকে প্রাণঘাতী কিছু ভারী অস্ত্র ও প্রায় আড়াই হাজার কোটি টাকার ঋণ দিয়ে অর্থ সাহায্য পাঠাচ্ছে।

জার্মান ইউক্রেনকে এক হাজার ট্যাঙ্ক বিধ্বংসী অস্ত্র এবং পাঁচশোটি ভূমি থেকে আকাশে নিক্ষেপকারী মিসাইল সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছে।

- Sponsored -

- Sponsored -

ব্রিটেন ইউক্রেনকে কিছু প্রাণঘাতী অস্ত্র দিয়েও সাহায্য করবে।  

পর্তুগাল ইউক্রেনকে গ্রেনেড, হেলমেট, গোলাবারুদ, বুলেটপ্রুফ জ্যাকেট, স্বয়ংক্রিয় জি৩ রাইফেল ও অন্ধকারে দেখতে পাওয়া দিচ্ছে।

রোমানিয়া ইউক্রেনকে জ্বালানি, হেলমেট, বুলেটপ্রুফ জ্যাকেট এবং এগারোটি সেনা হাসপাতাল দিয়ে সাহায্য করবে।

বেলজিয়াম ইউক্রেনকে দু’শোটি ট্যাঙ্ক বিধ্বংসী অস্ত্র, তিন হাজার স্বয়ংক্রিয় রাইফেল ও তিন হাজার আটশো টন জ্বালানী সরবরাহ করবে।

নেদারল্যান্ড যুদ্ধবিমান এবং ভারী ট্যাঙ্ক বিধ্বংসী রকেটের জোগান দেবে।

ডাচ সরকার ইউক্রেনকে বিধ্বংসী ক্ষেপণাস্ত্র, চারশোটি রকেট, দু’শোটি যুদ্ধবিমান ও পঞ্চাশটি প্যানজারফাস্ট ট্যাঙ্ক বিধ্বংসী অস্ত্র সরবরাহ করবে।

স্টকহোম সরকার ইউক্রেনকে খাদ্য সামগ্রী, পাঁচ হাজার ট্যাঙ্ক, বিধ্বংসী মিসাইল এবং বুলেটপ্রুফ জ্যাকেট দিয়ে সাহায্য করছে বলে জানিয়েছে।

চেক প্রজাতন্ত্র ইউক্রেনকে দশ লক্ষ বুলেট, চার হাজার মর্টার, ত্রিশ হাজার পিস্তল, তিন হাজার মেশিনগান ও সাত হাজার স্বয়ংক্রিয় রাইফেল দিয়ে সাহায্য করবে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored