Indian Prime Time
True News only ....

টানা কুড়ি দিন বাতিল থাকবে শিয়ালদহ শাখার একাধিক ট্রেন

- sponsored -

- sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

মিনাক্ষী দাসঃ উত্তর চব্বিশ পরগণাঃ দমদম স্টেশনের নন-ইন্টারলকিং কাজের জন্য বেশ কয়েক দিন নিত্যযাত্রীরা দুর্ভোগের শিকার হয়েছিলেন। কিন্তু কাজ মিটলেও দুর্ভোগ কাটেনি। পর পর কয়েক দিন নির্ধারিত সময়ের থেকে ট্রেন দেরীতে চলেছে। এছাড়া লাইনে একের পর এক ট্রেন দাঁড়িয়ে ছিল। কিন্তু আবারও ওই অভিজ্ঞতা ফিরতে পারে বলে শিয়ালদহের উত্তর শাখার যাত্রীরা আশঙ্কা করছেন। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, দমদমের পাঁচ নম্বর প্ল্যাটফর্মের আধুনিকরণ ও রক্ষণাবেক্ষণের কাজের জন্য একটানা কুড়ি দিন ট্রেন চলাচল ব্যাহত হবে।

আগামী ১৮ ই এপ্রিল থেকে ৭ ই মে অবধি অর্থাৎ ৪৮০ ঘণ্টা দমদমের পাঁচ নম্বর প্ল্যাটফর্মে কাজ চলবে। তাই বেশ কিছু লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। পাশাপাশি কয়েকটি ট্রেনের রুট সংক্ষিপ্ত এবং পরিবর্তন হবে। জানানো হয়েছে, ৩০৩৫১ ও ৩০৩১৩ মাঝেরহাট-বারাসত, ৩৩৩১১ বারাসাত-হাসনাবাদ, ৩০৩২২ হাসনাবাদ-বিবাদি বাগ, ৩০১৪৫ বিবাদি বাগ-কৃষ্ণনগর সিটি, ৩০৩৫৭ মাঝেরহাট-মধ্যমগ্রাম, ৩০৩৫৮ মধ্যমগ্রাম-মাঝেরহাট, ৩০৩৬১ মাঝেরহাট-হাসনাবাদ, ৩৩২৮২ হাসনাবাদ-দমদম, ৩৩২৩১ দমদম-ব্যারাকপুর, ৩৩২৩২ ব্যারাকপুর-দমদম, ৩৩২৭১ দমদম-গোবরডাঙা, ৩৩৬৮৬ গোবরডাঙা-শিয়ালদহ, ৩০৩৩৩ মাঝেরহাট-হাবরা, ৩০৩৩২ হাবরা-মাঝেরহাট, ৩০৩৫৩ মাঝেরহাট-দত্তপুকুর, ৩০৩১৪ দত্তপুকুর-মাঝেরহাট, ৩৩৪২৫ শিয়ালদহ-বারাসত, ৩১২২৩ শিয়ালদহ-ব্যারাকপুর, ৩০১১৬ ব্যারাকপুর-বিবাদি বাগ, ৩০১১৩ বিবাদি বাগ-ব্যারাকপুর, ৩১২৪২ ব্যারাকপুর-শিয়ালদহ এবং ৩০৩১২ বারাসত-মাঝেরহাট বাতিল থাকবে।

- Sponsored -

- Sponsored -

এছাড়া কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। ৩০৩৩৪৬ বনগাঁ-মাঝেরহাট লোকাল দমদম ক্যান্টনমেন্ট অবধি চলবে। ৩০৩৪৪ বনগাঁ-মাঝেরহাট লোকাল ও ৩০৩২৪ হাসনাবাদ-মাঝেরহাট লোকাল বারাসাত পর্যন্ত চলাচল করবে। ৩০১৪২ গেদে-মাঝেরহাট লোকাল রানাঘাট অবধি চলবে এবং ৩০৭১১ লক্ষ্মীকান্তপুর-মাঝেরহাট লোকাল বালিগঞ্জ পর্যন্ত চলবে। পাশাপাশি, ৩০৩৩১ মাঝেরহাট-হাবরা লোকাল বারাসাত থেকে ছাড়বে। ৩০৩১১ মাঝেরহাট-হাবরা লোকাল দমদম ক্যান্টনমেন্ট থেকে চলবে। একই সাথে ৩০৩১৭ মাঝেরহাট-দত্তপুকুর লোকাল বালিগঞ্জ থেকে ছাড়বে।

এই ট্রেনটি আপ কর্ড লাইন দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। উল্লেখ্য, গত ১৬ ই মার্চ থেকে টানা ৫২ ঘণ্টা দমদম স্টেশনে নন-ইন্টারলকিংয়ের কাজের জন্য শিয়ালদহ (উত্তর) ডিভিশনের রেল পরিষেবা আংশিক ব্যাহত ছিল। ওই সময় ১৪৩টি লোকাল ট্রেন বাতিল ছিল। আর কয়েকটি দূরপাল্লার ট্রেনও বাতিল করা হয়েছিল। ১৮ ই মার্চ ভোরবেলা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার কথা থাকলেও বাস্তবে তা হয়নি। আবারও একাধিক ট্রেন বাতিল থাকায় নিত্যযাত্রীরা সমস্যায় পড়তে চলেছেন। তবে নিত্যযাত্রীদের ভোগান্তি হতে পারে জানিয়ে পূর্ব রেলের তরফ থেকে আগাম ক্ষমা চাওয়া হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored