Indian Prime Time
True News only ....

একটানা বৃষ্টিতে জলমগ্ন মহানগরী

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে বুধবার রাত থেকে বৃষ্টি চলেছে। এরপর গতকাল সারা দিনরাতের একটানা বৃষ্টিতে বিভিন্ন জেলা সহ কলকাতা একেবারে বিপর্যস্ত হয়ে পড়েছে। এই প্রবল বৃষ্টির জেরে শহরের বহু জায়গায় জল জমে গেছে। আজ সকালে পাতিপুকুর আন্ডারপাসে একটি বাস জমা জলে আটকে পড়লে যাত্রীরা কোনো রকমে বাস থেকে নেমে রেহাই পান। বাসটি উদ্ধারে ক্রেন আনা হয়েছিল। এছাড়া জলের তলায় রেললাইন চলে যাওয়ায় অনেক ট্রেন স্টেশনে আটকে যায়।

পুরসভা সূত্রে জানা যায়, শহর ও শহরতলির বহু বাড়িতে জল ঢুকে গেছে। কলকাতা পুরসভা এই জমা জল নামানোর জন্য ৭৫ টি পাম্পিং স্টেশন থেকে প্রায় ৪৫০ টি পাম্প চালাচ্ছে। পাশাপাশি গতকাল রাত ১০ টা অবধি লকগেট খোলা রাখা হয়েছিল। সকাল থেকে কলকাতা পুরসভা কন্ট্রোল রুম চালু করেছে।

- Sponsored -

- Sponsored -

বৃহস্পতিবার সকাল থেকে বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত শহরে বৃষ্টিপাতের পরিমাণ ৪৭ মিলিমিটার। প্রকাশকমণ্ডলীর সদস্য তারক সিংহ জানিয়েছেন, “বেশ কয়েকটি জায়গায় ঠিকাদাররা পাম্প বন্ধ রাখায় সমস্যা তৈরী হয়েছে। জল নামতে আরো সময় লাগবে বলে মনে করা হচ্ছে”। এখনো বেহালা, ট্যাংরা, আলিপুর, খিদিরপুর, ঠনঠনিয়া, নিউটাউন, মানিকতলা, আমহার্স্ট স্ট্রিট, মুক্তরাম স্ট্রিট, গণেশচন্দ্র অ্যাভিনিউ সহ বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে আছে।

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আজও কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই কলকাতায় জমা জলের সমস্যা আরো বেড়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। তাছাড়া পুরসভার তরফ থেকে কোনো নাগরিক সমস্যায় পড়লে ফোন করে অভিযোগ জানানোর কথাও বলে দেওয়া হয়েছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored