Indian Prime Time
True News only ....

ছবি তোলার অপরাধে সাংবাদিকের ওপর নৃশংস অত্যাচার চালানো হয়

- sponsored -

- sponsored -

ব্যুরো নিউজঃ আফগানিস্তানঃ আবারও তালিবানরা আফগানিস্তানে ক্ষমতা দখলের পর নিজেদের পুরনো ভাবমূর্তি ফিরিয়ে আনছে। সম্প্রতি একটি সংবাদমাধ্যমের সাংবাদিকদের নির্মমভাবে মারধরের ছবি সামনে আসাকে ঘিরেই তালিবানী শাসন নিয়ে পুনরায় প্রশ্ন উঠতে শুরু করেছে।

মহিলাদের ক্ষমতায়ন ও সরকারে মহিলাদের অংশীদারিত্বের দাবীতে কাবুলের রাস্তায় প্রতিবাদ শুরু হয়। তালিবানরা মহিলাদের বিক্ষোভ থামাতে টিয়ার গ্যাস চালায়। এরপরেও তালিবান প্রতিবাদ থামাতে না পেরে শূ্ন্যে গুলি চালায়। আর চিত্র সাংবাদিক তাকি দারইয়াবি সেই ছবি নিজের ক্যামেরা বন্দী করতেই তালিবানের রোষের মুখে পড়েন।

ওই চিত্র সাংবাদিক জানান, “কাবুলের রাস্তায় প্রতিবাদ চলাকালীন ছবি তুলছিলেন। ওই সময় একজন তালিব যোদ্ধা তাকে লাথি মারতে শুরু করে। তারপর টেনে হিঁচড়ে সেখান থেকে নিয়ে গিয়ে দেওয়ালে মুখ ঠেঁসে দেয়। এরপরেই কাবুলের রাস্তা থেকে তুলে নিয়ে গিয়ে একটি ঘরে আটকে রাখা হয়।

- Sponsored -

- Sponsored -

সেখানে হাত বেঁধে আটকে রেখে একের পর এক তালিব যোদ্ধা পুলিশের লাঠি, রাবার দিয়ে মারধর শুরু করে। কিছুক্ষণ পর অজ্ঞান হয়ে পড়লে ঘর থেকে বাইরে বের করে দেওয়া হয়। জ্ঞান ফিরলে কোনোক্রমে সেখান থেকে ফেরার জন্য হাঁটতে শুরু করেন”।

একজন তালিব যোদ্ধা এই ঘটনার পরিপ্রেক্ষিতে জানিয়েছেন যে, “প্রথম থেকেই তালিবান তার ক্যামেরা কেড়ে নেওয়ার চেষ্টা করেছিল। তিনি দিতে চাননি বলে তাকে ধরে মারধর করা হয়। তবে তিনি ভাগ্যবান বলেই তাকে মারধর করার পর যে শিরশ্ছেদ না করে ছেড়ে দেওয়া হয়”।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored