Indian Prime Time
True News only ....

ভ্যাক্সিন নিতে এসে চরম নিগ্রহের শিকার হতে হলো

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

মিনাক্ষী দাসঃ উত্তর চব্বিশ পরগণাঃ ভ্যাক্সিন নিয়ে ভোগান্তির শেষ নেই। এবার অনলাইনে স্লট বুকিং করে স্বাস্থ্যকেন্দ্রে গিয়েও অনেকেই ভ্যাক্সিন না পাওয়ায় অশোকনগরের কল্যাণগড় পুরসভার প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র-২ এর সামনে এলাকায় ব্যাপক উত্তেজনাময় পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

জানা গেছে, নিয়ম মেনে কো উইন অ্যাপের মাধ্যমে ভ্যাক্সিন নেওয়ার জন্য স্লট বুকিং করা হয়। এরপর বিভিন্ন জেলা থেকে আসা গ্রাহকরা নির্দিষ্ট সময়ে স্বাস্থ্যকেন্দ্রে এসে হাজির হলেও ভ্যাক্সিন নেওয়ার জন্য স্বাস্থ্যকেন্দ্রে এসে লাইনেও দাঁড়িয়েছিলেন। এরপরে স্বাস্থ্যকেন্দ্র থেকে জানানো হয় যারা স্লট বুকিং করেছেন তারা ভ্যাক্সিন পাবেন না। যারা আগে আধারকার্ড জমা দিয়েছেন বা যাদের ফোন করে ডাকা হয়েছে কেবল তারাই ভ্যাক্সিন পাবেন।

আর এই ঘটনার প্রতিবাদের জেরে তারা স্বাস্থ্যকেন্দ্রের সামনে রাস্তা অবরোধ করেন। এর জেরে এলাকায় দফায় দফায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।বিক্ষোভকারীরা অভিযোগ জানিয়ে বলেন, “অবরোধ তুলতে এসে পুলিশ লাঠিচার্জ করেছে। বয়স্করাও রেহাই পাননি। দু’জনকে আটকও করা হয়েছে। নিয়ম মেনেই অনলাইনে বুকিং করার পরেও ভ্যাক্সিন নিতে এসে এভাবে বিপাকে পড়তে হবে তা একেবারেই ভাবা যায়নি”।

- Sponsored -

- Sponsored -

এদিকে স্বাস্থ্যকেন্দ্রের আধিকারিকদের দাবী, “স্লট বুকিং সংক্রান্ত তথ্য কেন্দ্র থেকে দেওয়া হচ্ছে না। সেই কারনেই যারা স্লট বুকিং করেছেন তাদের ভ্যাক্সিন দেওয়া যাচ্ছে না। একমাত্র যারা আধার কার্ড আগাম জমা দিয়েছেন অথবা যাদেরকে ফোন করে ডাকা হয়েছে তাদেরকেই ভ্যাক্সিন দেওয়ার কথা বলা হয়”।

কিন্তু পরে পুলিশ মাইকিং করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। বারাসাতের মহকুমাশাসক সোমা সাউ এই লাঠিচার্জের ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। এছাড়া পুলিশকে লাঠি চালাতে হলো কেন তা নিয়ে পুরসভায় বৈঠকে বসেছে।

জেলা স্বাস্থ্য কর্মাধ্যক্ষ জ্যোতি চক্রবর্তী বলেছেন, “প্রথম ভ্যাক্সিন ও দ্বিতীয় ভ্যাক্সিন নিয়ে জটিলতার কারণে অ্যাপে নাম নথিভুক্ত করা মানুষ ক্ষিপ্ত হন। সকলের সাথে সহযোগীতা করে কাজ করতে হবে। পুরো ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা হবে। তবে মুখ্য স্বাস্থ্য আধিকারিক এই ঘটনা নিয়ে কিছু বলেননি”।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored