Indian Prime Time
True News only ....

শুধু পান-সিঙারা ও চাট বিক্রি করেই কোটিপতি শতাধিক মানুষ

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

নিজস্ব সংবাদদাতাঃ উত্তরপ্রদেশঃ উত্তরপ্রদেশের কানপুরের আয়কর বিভাগ, বিগ ডেটা সফটওয়্যার ও জিএসটি রেজিস্ট্রেশনের তদন্তে চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। যে রিপোর্টে দেখা যাচ্ছে রাস্তার ধারে ঠেলাগাড়ি করে পান, চাট এবং সিঙারা বিক্রি করে ২৫৬ জন কোটিপতি হয়ে গেছেন।

এছাড়া যারা ফল বিক্রেতা ও ভাঙাচোরা জিনিসের কারবার করেন তাদের কাছে তিন-তিনটি গাড়ি সহ কোটি টাকার সম্পত্তি পাওয়া গেছে। এই ধরণের পান, চাট ও সিঙারা বিক্রিতারা এক টাকাও জিএসটি দেন না। পাশাপাশি আয়কর বিভাগেও কোনো টাকা দেন না।

- Sponsored -

- Sponsored -

দীর্ঘদিন ধরেই আয়কর দপ্তর গরীব সেজে থাকা ধনপতিদের সন্ধান করে চলেছিলেন। যারা ট্যাক্স দেন অথবা ট্যাক্স রিটার্ন ফাইল করে তাদের সাথে সাথে যারা প্রতিটি এলাকায় দোকান চালায় তাদের ওপরও নজর রাখছিলেন। মোটা টাকা উপার্জনকারীদের সম্পর্কে ধীরে ধীরে রিপোর্ট সংগ্রহ চলছিল। আর এই রিপোর্ট দেখে রীতিমতো সকলের চক্ষু চড়কগাছ।

গত চার বছরে কানপুরের প্রচুর ব্যবসায়ী এক পয়সা জিএসটি দেননি কিন্তু কানপুরের বিভিন্ন জায়গায় ৩৭৫ কোটি টাকার সম্পত্তি কিনেছে। ৩০ কোটি টাকার কিষাণ বিকাশ পত্র কেনা হয়েছে। বিভিন্ন গ্রামীণ এলাকায় মোট ৬৫০ বিঘা জমি কেনা হয়েছে। ব্যবসায়ীদের জমি এবং সম্পত্তি কেনার এই বিনিয়োগ থেকেই এই আয়ের সন্ধান পাওয়া গেছে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored