Indian Prime Time
True News only ....

উচ্চ প্রাথমিক নিয়োগে স্থগিতাদেশ দিলো হাইকোর্ট

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

চয়ন রায়ঃ কলকাতাঃ আজ কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় রাজ্যের উচ্চ প্রাথমিক নিয়োগে স্থগিতাদেশ দিয়েছেন। ফলে ফের উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ায় জটিলতার সৃষ্টি হয়েছে।

অতি সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুজোর আগে পরে মিলিয়ে প্রাথমিক ও উচ্চ প্রাথমিকে একগুচ্ছ নিয়োগের কথা জানিয়েছিলেন। স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে গত ২১ শে জুন উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ তালিকা প্রকাশ করা হয়। আর গত সোমবার উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ তালিকা প্রকাশ হওয়ার আগেই মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে ঘোষণা করেছিলেন যে, “প্রাথমিক এবং উচ্চ প্রাথমিকে শুধুমাত্র মেধার ভিত্তিতে সমস্ত নিয়োগ প্রক্রিয়া হবে। এক্ষেত্রে কোনোরকম লবি বরদাস্ত করা হবে না”।

- Sponsored -

- Sponsored -

কিন্তু এই গোটা নিয়োগ প্রক্রিয়া নিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী টুইটের মাধ্যমে লিখেছিলেন, “আমাদের মাননীয়া মুখ্যমন্ত্রী বলেছেন উচ্চ প্রাথমিকের যে ইন্টারভিউ তালিকা প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ণ ভাবে মেধার ভিত্তিতে তৈরী হয়েছে। তবে অবাক করার মতো প্রশ্ন হলো মেধার নম্বরটা কোথায়? মেধা তালিকা কীভাবে প্রকাশ করা হল?”

এরপরই বোঝা গিয়েছিল এই নিয়োগ প্রক্রিয়া নিয়ে ফের মামলা হতে পারে। আর সেটাই হলো। তবে সরকারী ভাবে জানানো হয়েছিল যে মেধা তালিকা প্রকাশ করা হলেও গণপরিবহণ চালু হলে তবেই অফলাইন পদ্ধতিতে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ নেওয়া হবে। কিন্তু এর মধ্যেই পুনরায় উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া আটকে গেল।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored