Indian Prime Time
True News only ....

এবার থেকে রাতে বন্ধ থাকছে মা উড়ালপুল

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

অনুপ চট্টোপাধ্যায়ঃ কলকাতাঃ এবার মা উড়ালপুলে মাঞ্জা সুতো থেকে দুর্ঘটনা এড়াতে ফেন্সিং দেওয়া হচ্ছে। তাই গতকাল রাতেরবেলা থেকে ২২ শে সেপ্টেম্বর অবধি আগামী ১৫ দিন প্রতিদিন ৬ ঘণ্টা করে মা উড়ালপুলে যান চলাচল বন্ধ থাকবে। অর্থাৎ রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত শহরের অন্যতম ব্যস্ত মা উড়ালপুলে গাড়ি চলবে না।

গত তিন মাসে মা উড়ালপুলে মাঞ্জা সুতো থেকে দুর্ঘটনায় ১২ জন বাইকারোহী আহত হওয়ায় কেএমডিএ মা উড়ালপুলের দু’পাশে বেষ্টনী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। টেন্ডর ডেকেই ফেন্সিংয়ের কাজ শুরু করা হয়েছে। এর আগে মা উড়ালপুলের কিছু অংশ পরীক্ষামূলক ভাবে ঘেরা হয়েছিল।

আপাতত সায়েন্স সিটি থেকে পার্ক সার্কাসমুখী লেনের বাঁ দিক ঘেঁষে ৯০০ মিটার জুড়ে ফেন্সিং দেওয়া হবে। কেএমডিএর তরফে জানানো হয়েছে, “রাস্তার দু’ধারে ৪ মিটার উচ্চতার বেষ্টনী থাকবে। মাঝের অংশে ৫ মিটার উচ্চতায় লোহার তার থাকবে। যাতে ঘুড়ির সুতো কোনো ভাবেই বাইক আরোহীর মাথা বা গলার কাছাকাছি আসতে না পারে”।

- Sponsored -

- Sponsored -

আপাতত মা উড়ালপুলের রেলিংয়ে ফেন্সিংয়ের জন্য লোহার পোল বসানোর কাজ শুরু হয়েছে। উড়ালপুলের এক দিকের ফেন্সিংয়ের কাজ শেষ হওয়ার পর দ্বিতীয় টেন্ডার ডেকে পরবর্তী কাজ শুরু করা হবে।

প্রথমে কেএমডিএ কর্তৃপক্ষের পক্ষ থেকে মা উড়ালপুলের দুর্ঘটনাপ্রবণ এলাকাগুলি পলি কার্বনেট চাদর দিয়ে ঢেকে দেওয়ার কথা ভাবা হয়েছিল। কিন্তু ঘূর্ণিঝড় অথবা জোরালো হাওয়ায় সেগুলি উড়ে যাওয়ার আশঙ্কা থেকেই ফেন্সিংয়ের সিদ্ধান্ত নেওয়া হয়।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored