Indian Prime Time
True News only ....

মার্কিনীদের উপর মাইক্রোওয়েভ শক্তির মাধ্যমে হামলা চিনেরই, দাবি NAS এর

- Sponsored -

- Sponsored -

ADVERTISMENT

ADVERTISMENT

- Sponsored -

- Sponsored -

ব্যুরো নিউজঃ ২০১৬ সালে কিউবার হাভানায় মার্কিন দূতাবাসের কূটনীতিক, কর্মী এবং তাদের পরিবারের সদস্যদের উপর মাইক্রোওয়েভ শক্তিকে কাজে লাগিয়ে আক্রমণ চালিয়েছিল চিন। ফলে গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন তারা। মার্কিন ন্যাশানাল অ্যাকাডেমি অফ সায়েন্সের বিশেষজ্ঞরা এমনটাই দাবী করেছেন ও মার্কিন সরকারকে তদন্তের পরিপ্রেক্ষিতে এই বিষয়ে রিপোর্টও পেশ করেছেন তাঁরা।

সূত্রের খবর অনুযায়ী জানা যায়, ওই তীব্র আক্রমণের পর তাদের বমি, মাথা যন্ত্রণা, স্নায়ু বিকল হয়ে যাওয়ার মত নানারকম উপসর্গ দেখা দিয়েছিল। এমনকি হঠাৎই তাদের শরীরের তাপমাত্রা বেজায় বেড়ে গিয়েছিল।তবে খাবারের মধ্যে বিষপ্রয়োগ করার মতো কোনোরকম ঘটনা ঘটেনি। তাই সেক্ষেত্রে অসুস্থতার কারণ সম্পূর্ণই ছিল রহস্যময়।

- Sponsored -

- Sponsored -

পরবর্তী বছরেও ঠিক একই ঘটনার পুনরায় হয় চিনের গুয়াংঝাউ মার্কিন কনস্যুলেটে। আর সেখানেও একইভাবে মার্কিন কূটনীতিকরাও অসুস্থ হয়ে পড়েছিল। তদন্ত করে জানা যায়, উভয় ঘটনাতেই তাদের উপর উচ্চতর কম্পনযুক্ত শক্তিশালী রেডিও ফ্রিকোয়েন্সিকে কাজে লাগানো হয়েছিল। চিনা গুপ্তচররা আমেরিকাকে উপযুক্ত শিক্ষা দিতে ও ভয়ে পাওয়াতে এই প্রযুক্তিকে কাজে লাগানো হয়েছিল।

বর্তমানে এই ঘটনার পুনরাবৃত্তি আটকাতেই মার্কিন প্রশাসন এর যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করতে তৎপর হয়েছে। কারণ কিউবাতে থাকা চিনা গুপ্তচররা প্রচন্ড সক্রিয় ও শক্তিশালী ফের তারা যেকোনোপ্রকার আক্রমণ করতে পারে।

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored