Indian Prime Time
True News only ....

অবশেষে আগামীকাল শর্তসাপেক্ষে সভার অনুমতি পেল বিজেপি

- sponsored -

- sponsored -

- Sponsored -

- Sponsored -

চয়ন রায়ঃ কলকাতাঃ শেষমেশ ২১ শে জুলাই কলকাতা হাইকোর্ট বিজেপিকে হাওড়ায় শর্ত অনুযায়ী সভা করার অনুমতি দিয়েছে। জানানো হয়েছে, রাত ৮ টায় সভা শুরু করা যাবে। আর সন্ধ্যা সাড়ে ৬ টা থেকে মানুষ সভায় যোগ দিতে যেতে পারবেন। রাত ১০ টার পরে সভা চালানো যাবে না।

এছাড়াও নির্দেশে বলা হয়েছে যে, সভায় ২০ টির বেশী লাউডস্পিকার ব্যবহার করা যাবে না। উলুবেড়িয়ার মহকুমাশাসক মাইক কোথায় লাগানো যাবে তা ঠিক করতে পারবেন। ২০ টির বেশী লাউডস্পিকার হলে বাদ দিতেও পারবেন। গত কয়েক মাসের আইন-শৃঙ্খলার কথা মাথায় রেখে সভা থেকে কোনো উস্কানিমূলক মন্তব্য করা যাবে না।

কিন্তু আগে যে জায়গায় সভা হবে বলা হয়েছিল সেখানে সভা করার অনুমতি পাওয়া যায়নি। তাই বিজেপির দলীয় দপ্তরের সামনে সভা হবে। পুলিশ সভাস্থল পরিদর্শন করে দেখবেন যে দু’হাজার মানুষের জন্য জায়গাটি পর্যাপ্ত কি না। তবে দু’হাজার মানুষের জন্য সভাস্থল পর্যাপ্ত না হলে কত মানুষ নিয়ে সভা করা হবে সেই বিষয়ে পুলিশকে অবগত করতে হবে।

জাতীয় সড়ক যাতে অবরুদ্ধ না হয়। স্থানীয় মানুষ ছাড়া বাইরের কেউ যেন সভায় না আসেন তা নিশ্চিত করতে হবে। বিজেপির আইনজীবী জানান, ‘‘এক মাস আগেই উলুবেড়িয়ায় জাতীয় সড়ক থেকে প্রায় দশ কিলোমিটার দূরে বাউড়িয়ার সভাস্থল করার সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু হাওড়া পুলিশ সুপারের কাছে সভার অনুমতি চাওয়া হলে চার দিন আগে জানায়, অনুমতি দেওয়া হবে না।

- Sponsored -

- Sponsored -

মনে হয় যে ব্যক্তি নিজের জায়গায় সভার অনুমতি দিয়েছিলেন তার উপর চাপ সৃষ্টি হওয়ায় রাজি হননি।’’ বিচারপতি এই প্রসঙ্গে বলেন, ‘‘কোনো ব্যক্তি তার জায়গা ব্যবহার করতে দেবেন কিনা তা আদালত বলতে পারে না। আদালতের এক্তিয়ার নেই।’’ আর অন্য দিন সভা করার বিষয়ে বিজেপির আইনজীবীর দাবী করেন, ‘‘সভার জন্য সমস্ত লোককে বলা হয়ে গিয়েছে।

দিল্লি থেকে নেতারা আসছেন। কলকাতায় অন্য সভা থাকায় তাঁরা ভুবনেশ্বর থেকে গাড়ি করে আসবেন। ওই জায়গার অনুমতি না পাওয়া গেলেও আমাদের কাছে আরো দু’টি বিকল্প রয়েছে। প্রায় দু’হাজার মানুষ হবে।’’ বিজেপির সভা নিয়ে রাজ্যের কৌঁসুলি জানিয়েছেন, ‘‘শহিদ দিবসের সভায় যোগ দিতে বিভিন্ন জেলা থেকে পাঁচ থেকে সাত হাজার গাড়ি হাওড়ার দিয়ে আসবে।

আবার হাওড়া থেকেই কয়েকশো গাড়ি যাবে। এসব নিয়ন্ত্রণ করতে প্রচুর পুলিশ প্রয়োজন। এই পরিস্থিতিতে অন্য সভার উপর নজর দেওয়া পুলিশের পক্ষে সম্ভব নাও হতে পারে। বিজেপি বলছে রাতেরবেলা ৮ টায় সভা করার অনুমতি দেওয়া হোক। তবে সেই সময় গাড়িগুলি আবার ফিরে যাবে।’’

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored