Indian Prime Time
True News only ....

রাজ্য জুড়ে নিষিদ্ধ হলো মাংস খাওয়া

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

- Sponsored -

নিজস্ব সংবাদদাতাঃ উত্তরপ্রদেশঃ উত্তরপ্রদেশে আজ প্রাণীহত্যা নিষিদ্ধ। শিক্ষাবিদ তথা দার্শনিক থানওয়ারদাস লীলারাম বাসওয়ানির জন্মদিবস উপলক্ষে যোগী সরকার এই দিনটিকে বিশেষ ভাবে পালন করার সিদ্ধান্ত নিয়েছে। তাই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এদিন রাজ্যের সব মাংসের দোকান সহ কসাইখানা বন্ধ রাখার কথা ঘোষণা করেছেন।

সাধু থানওয়ারদাস লীলারাম বাসওয়ানির ভারতে শিক্ষার প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। ‘নারীবাদের’ ধারণা জন্ম নেওয়ার বহু আগে থেকে তিনি মেয়েদের ক্ষমতায়নে বিশ্বাস করতেন। মেয়েদের সঠিক শিক্ষায় শিক্ষিত করে তোলার লক্ষ্যেই ১৯৩৩ সালে হায়দ্রাবাদ-সিন্ধে (বর্তমান পাকিস্তান) ‘মীরা মুভমেন্ট’ গড়ে তোলেন। এছাড়া হায়দ্রাবাদে সেন্ট মীরা’স বিদ্যালয়ও তৈরী করেন।

- Sponsored -

- Sponsored -

সাধু থানওয়ারদাস লীলারাম বাসওয়ানির জীবন এবং কর্মকাণ্ডের ইতিহাস পুণের দর্শন সংগ্রহশালায় সংরক্ষিত রয়েছে। উল্লেখ্য, সম্প্রতি এই রাজ্যে হালাল শংসাপত্র দেওয়া খাদ্যপণ্য নিষিদ্ধ বলে ঘোষণা করা হয়েছে। ইসলাম ধর্মে এই হালাল রীতি বিশেষ উল্লেখের দাবী রাখে। কারণ ধর্মপ্রাণ মুসলিমরা এই হালাল রীতিতে তৈরী খাবার ছাড়া অন্য কিছু গ্রহণ করেন না।

মাংস, ওষুধ থেকে নিত্য প্রয়োজনীয় বহু জিনিসই এই পদ্ধতি মেনে তৈরী করা হয়। জনস্বার্থের কথা ভেবেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সরকারী তরফে জানানো হয়েছে।

- Sponsored -

- Sponsored -

Get real time updates directly on you device, subscribe now.

- Sponsored -

- Sponsored -

- Sponsored

- Sponsored